ফ্রান্স’র বিশ্বকাপ দল ঘোষণা

0

কাতার বিশ্বকাপের জন্য ‘তারা ভরা’ এক দল ঘোষণা করেছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। দলে অনুমিতভাবে জায়গা পেয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফ্রন্ট থ্রি করিম বেনজেমা, কিলিয়ান এমবাপ্পে ও উসমান ডেম্বেলে। সঙ্গে আছেন অ্যান্তোনি গ্রিজম্যান।

রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স দলে রক্ষণ থেকে মিডফিল্ডে দাঁত বসানোর জায়গা নেই। রিয়াল মাদ্রিদে খেলা ফারল্যান্ড মেন্ডির মতো লেফট ব্যাক দলে জায়গা পাননি। তবে ইনজুরিতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের রাফায়েল ভারানে এবং পিএসজির পিসনেল কিম্পেম্বে ২৬ জনের দলে আছেন।

মিডফিল্ডার পল পগবা ও এনগোলে কান্তে ইনজুরির কারণে বিশ্বকাপ দলে নেই। ওই জায়গা পূরণে আছেন রিয়াল মাদ্রিদের এডোয়ার্ড কামাভিঙ্গা ও অঁরেলিন চুয়ামেনি। এছাড়া আড্রিয়েন রাবিওর এবং ইউসুফ ফোফানা দলে ডাক পেয়েছেন। কোচ সর্বশেষ ম্যাচগুলোতে গ্রিজম্যানকে খেলিয়েছেন অ্যাটাকিং মিডফিল্ড পজিশনে।

গোলবার সামলাতে আছেন বিশ্বজয়ী হুগো লরিস। টটেনহ্যামের এই অভিজ্ঞ গোলরক্ষকই দুর্গের শেষ সেনাপতির দায়িত্ব পালন করবেন। ইনজুরির কারণে দলে জায়গা পাননি ২৭ বছর বয়সী এসি মিলানের গোলরক্ষক মাইক ম্যাগনান।

ফ্রান্সের বিশ্বকাপ দল: গোলরক্ষক: হুগো লরিস (টটেনহ্যাম), আলফনসো আরিওলা (ওয়েস্ট হ্যাম), স্টিভ মানদান্দা (স্টেডি রেঁনেস)।

ডিফেন্ডার: উইলিয়াম সালিবা (আর্সেনাল), রাফায়েল ভারানে (ম্যানইউ), ইব্রাহিমা কোনাতে (লিভারপুল), প্রিসনেল কিম্পেম্বে (পিএসজি), বেঞ্জামিন পাভার্ড (বায়ার্ন মিউনিখ), ডায়ট উপামেকানো (বায়ার্ন মিউনিখ), লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), থিও হার্নান্দেজ (এসি মিলান), জুলেস কুন্দে (বার্সেলোনা)।

মিডফিল্ডার: এডোয়ার্ড কামাভিঙ্গা (রিয়াল মাদ্রিদ), মাতেও গুন্দোইজি (মার্সেই), আদ্রিয়েন রাবিওট (জুভেন্টাস), অঁরেলিন চুয়ামেনি (রিয়াল মাদ্রিদ), জর্ডান ভেরেটআউট (মার্সেই), ইউসুফ ফোফানা (মোনাকো)।

ফরোয়ার্ড: অ্যান্তোনি গ্রিজম্যান (অ্যাথলেটিকো মাদ্রিদ), অলিভার জিরু (এসি মিলান), উসমান ডেম্বেলে (বার্সেলোনা), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), কিংসলি কোম্যান (বায়ার্ন মিউনিখ), ক্রিস্টোফার এনকুনকু (আরবি লাইপজিগ)।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...