জামায়াত আমিরের ছেলে জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার

0

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে জামায়াতে ইসলামী বাংলাদেশের বর্তমান আমির ডা. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত সাদিক সাফিউল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) সকালে সিলেট থেকে তাকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের একটি দল।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ডা. রাফাত সাদিক সাফিউল্লাহ জামায়াতে ইসলামীর বর্তমান আমির ডা. শফিকুর রহমানের ছেলে।তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক।

বুধবার সকালে সিলেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক তরুণকে ব্রেইওয়াশ করার অভিযোগ রয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। তার ব্যাপারে তদন্ত চলছে।

তিনি বলেন, গ্রেপ্তার করার পর বুধবার বিকেলে তাকে ঢাকার সিটিটিসি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। ১ নভেম্বর রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করে সিটিটিসি।

তাদেরকে জিজ্ঞাসাবাদে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা রাফাতের নাম উল্লেখ করেন।
তারা বলেন, রাফাতই তাদেরকে এ পথে আসার দাওয়াত দেন। এরপরই তাকে ধরতে অভিযান শুরু করে সিটিটিসি। তার অন্য সহযোগীদের ধরতেও অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...