সেমিফাইনালে টসে জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

0

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। বিশ্বকাপে সুপার টুয়েলভের গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন হয়ে নিউজিল্যান্ড এবং গ্রুপ ‘বি’ রানার্সআপ হিসেবে পাকিস্তান শেষ চার নিশ্চিত করে। হাইভোল্টেজ এই ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

গত বিশ্বকাপের সেমিফাইনালে অজিদের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিল পাকিস্তান। এবারের বিশ্বকাপে বাবর আজমদের প্রতিপক্ষ তাসমান পারের অন্য দেশটি। আরব আমিরাতের সেই দুঃস্মৃতি ভুলে অস্ট্রেলিয়া বিশ্বকাপের ফাইনালে উঠতে মরিয়া এশিয়ার দলটি।

অপরদিকে গত বিশ্বকাপের ফাইনালে অ্যারন ফিঞ্চদের বিপক্ষে হেরে শিরোপা হাত ছাড়া হয়েছে কিউইদের। প্রতিবেশিদের মাঠে এবার আরো একবার বিশ্বকাপের ফাইনাল খেলার হাতছানি উইলিয়ামসনদের সামনে।

শক্তিমত্তায় দুই দলই সমানে সমান। তবে এবারের বিশ্বকাপ যাত্রায় পাকিস্তানের তুলনায় নিউজিল্যান্ডের পাল্লাটাই ভারী। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে দুইদলই তাদের আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামছে।

পাকিস্তান একাদশ

বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, ইফতেখার আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, শান মাসুদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ ও ওয়াসিম জুনিয়র।

নিউজিল্যান্ড একাদশ

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...