নেপালে ভূমিকম্প, নিহত ৬

নেপালে ৬.৬ মাত্রার রিখটার স্কেলে ভূমিকম্প আঘাত হেনেছে। এতে ছয়জনের প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতে ভূমিকম্পের ঘটনা ঘটে।

- Advertisement -

ভারতের বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, নেপালের ডোতি জেলায় ভূমিকম্পে একটি বাড়ি ধসে পড়ে। সেখান থেকে ছয়জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা-ইউএসজিএস এর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে- ভূমিকম্পটির উৎপত্তিস্থল দীপায়ল শহরের কাছে ভূপৃষ্ঠ থেকে ১৫ কিলোমিটার গভীরে। রাজধানী কাঠমান্ডু থেকে ৩৪০ কিলোমিটার পশ্চিমে দিপায়ল শহরের অবস্থান। এদিকে ভারতের রাজধানী নয়াদিল্লিতেও ভূমিকম্প অনুভূত হয়েছে। ভারতের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি ভূমিকম্পটিকে ৬.৩ মাত্রার বলে চিহ্নিত করেছে।

ভূমিকম্পটির কেন্দ্রস্থল ভারতের উত্তর প্রদেশ রাজ্যের পিলিভিট শহরের প্রায় ১৫৮ কিলোমিটার (৯৮ মাইল) উত্তর-পূর্বে এবং এটির গভীরতা ছিল ভূপৃষ্ঠের ১০ ​​কিলোমিটার গভীরে।

- Advertisement -islamibank

সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, ভূমিকম্পের পর ভারতের রাজধানী নয়াদিল্লিসহ আশেপাশের এলাকায়ও ভূকম্পন অনুভূত হয়েছে।

দোতি জেলা পুলিশের প্রধান ভোলা প্রসাদ ভট্ট্রর বরাত দিয়ে নেপালের সংবাদমাধ্যম অনলাইন খবর জানিয়েছে, ওই জেলায় আটটি ঘরবাড়ি ধসে পড়েছে। এতে ছয়জন মারা যান। এছাড়া আরও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM