কর্ণফুলীকে যে কোন মূল্যে বাঁচাতে হবে-ড.মনজুর

কর্ণফুলী দখল করে গড়ে উঠা অবৈধ মাছ বাজার ও বরফ কল পরিদর্শন শেষে জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান ডক্টর মনজুর আহমেদ চৌধুরী বলেছেন, আমি যেখানে দাঁড়িয়ে আছি এটা কর্ণফুলী নদী। কিন্তু এখানে এখন মাছ বাজার এবং হাজারও অবৈধ স্থাপনা। আজ মঙ্গলবার তিনি এ কথা বলেন।

- Advertisement -

ডক্টর মনজুর আহমেদ চৌধুরী বলেন, বাংলাদেশের অন্য নদীর সাথে কর্ণফুলীর তুলনা হবেনা। অন্য নদী আর কর্ণফুলী এক নয়। কর্ণফুলী দেশের অর্থনীতির সবচেয়ে গুরুত্বপূর্ণ নদী। কর্ণফুলী নদী দখল হয়ে গেলে বাংলাদেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। সুতরাং অন্য নদীর সাথে এর তুলনা করা ঠিক হবে না।

- Advertisement -google news follower

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, কর্ণফুলী ইউনিক নদী যেটি বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই নদীর বায়োডাইভারসিটি যে কোন মূল্যে রক্ষা করতে হবে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, তিনি আরো বলেন নদী ড্রেজিং করে ভরাট করার যে বিষয়ে আপনারা যে কথা বলছেন তা আমরা মেনে নিব না। ট্রেজিং করা হয় নদী রক্ষা করতে। নদী ভরাট করতে নয়।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM