টুইটারে করতে পারেন ইউটিউবের চেয়ে বেশি আয়!

0

জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম টুইটার কিনে নেওয়ার পর থেকেই এটি ঢেলে সাজাতে এক পর এক আলোচিত-সমালোচিত পদক্ষেপ নিচ্ছেন বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক।

তারই ধারাবাহিকতায় এবার টুইটার ব্যবহারকারীদের জন্য দারুন এক সুখবর দিয়েছেন তিনি। টুইটারে সব ধরনের কনটেন্টের জন্য মনিটাইজেশন আসছে বলে জানিয়েছেন ইলন। অর্থাৎ, টুইটার থেকে আয় করতে পারবেন কনটেন্ট ক্রিয়েটররা।

ইউটিউব বর্তমানে ভিডিওর বিজ্ঞাপন থেকে আয়ের ৫৫ শতাংশ কনটেন্ট ক্রিয়েটরদের দিয়ে থাকে। টুইটার এক্ষেত্রে ইউটিউবের চেয়েও বেশি দেওয়ার পরিকল্পনা করেছে।

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ইউটিউবের বর্তমান সুবিধা নিয়ে কুইন নেলসনের টুইটের প্রতিক্রিয়ায় এমন তথ্য জানিয়েছেন স্বয়ং টুইটারের বর্তমান মালিক ইলন। তিনি বলেন, ‘আমরা ইউটিউবকে পেছনে ফেলতে পারি।’

তবে টুইটার থেকে আয়ের ঘোষণা করলেও কীভাবে মনিটাইজেশন শুরু হবে তা এখনো জানাননি ইলন। কেবল বলেছেন, প্ল্যাটফর্মের সব ধরনের কনটেন্ট থেকেই মনিটাইজেশন করা যাবে।

এই মুহূর্তে টুইটারে টেক্সট ছাড়াও ছবি ও ভিডিও পোস্ট করা যায়। এই সব কনটেন্ট থেকে কীভাবে রোজগার শুরু করা যাবে, সেসব তথ্য আগামী দুই সপ্তাহের মধ্যে শেয়ার করা হবে বলে জানিয়েছেন টুইটার প্রধান ইলন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...