চিৎমরমে আ’লীগ নেতাকে মারধর, রাতে কাপ্তাইয়ে সড়ক অবরোধ

0

বাংলাদেশ আওয়ামী লীগ চিৎমরম ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক ও কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগ এর সদস্য মোঃ হাবিবুর রহমানকে পাহাড়ের আঞ্চলিক দল জেএসএস(সন্তু লারমা) এর সশস্ত্র সন্ত্রাসীরা হত্যার উদ্যোশে তুলে নিয়ে মারধর করার অভিযোগ করেছেন কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী।

তিনি জানান, সোমবার সন্ধ্যা ৬ টার পর কাপ্তাই উপজেলার ৩ নং চিৎমরম ইউনিয়ন এর রেস্ট হাউজ এর পাশ হতে আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানকে জেএসএস এর সন্ত্রাসীরা ধরে নিয়ে জঙ্গলের দিকে নিয়ে যায়। সেখানে তাকে প্রচন্ড মারধর করার পর আমতলী নামক স্থানে রাস্তার পাশে রেখে যায়। খবর পেয়ে দলের নেতাকর্মীরা আহত মোঃ হাবিবুর রহমানকে উদ্ধার করে চিকিৎসার জন্য চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালে নিয়ে আসেন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

কাপ্তাই উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন অভিযোগ করেন, আজ( সোমবার) সন্ধ্যায় জেএসএস এর অস্ত্রধারী সন্ত্রাসীরা হত্যার উদ্যোশে হাবিবুর রহমানকে চিৎমরম এলাকা হতে তুলে নিয়ে গিয়ে প্রচন্ড মারধর করে চিৎমরম এর আমতলী এলাকায় রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়।

রাতে মুঠোফোনে যোগাযোগ করা হলে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চিৎমরম রেস্ট হাউস এলাকা হতে সন্ধ্যা একদল পাহাড়ী সন্ত্রাসী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমানকে তুলে নিয়ে গিয়ে মারধর করে চিৎমরম বৌদ্ধ বিহার এলাকার পাশে ফেলে রেখে চলে যান। তিনি আরোও জানান, এই ঘটনায় তদন্ত পুর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঘটনার পর সোমবার রাত ৮টায় কাপ্তাই সড়ক অবরোধ করেছে কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এইসময় কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরীর নেতৃত্বে দলের নেতাকর্মীরা চিৎমরম বাজার এলাকার কাপ্তাই সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে দোষীদের গ্রেপ্তারের দাবি জানান। বিক্ষোভ সমাবেশে কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ , সহ সভাপতি ও ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, উপজেলা যুবলীগ সভাপতি মোঃ নাছির উদ্দীন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এম নুর উদ্দীন সুমন সহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেষ খবর পাওয়া পর্যন্ত( রাত ১০ টা) দলের নেতাকর্মীরা কাপ্তাই সড়কে টায়ার জ্বালিয়ে অবস্থান করছেন।

এই ঘটনায় আজ মঙ্গলবার সকাল ১১ টায় কাপ্তাই উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ হতে।

প্রসঙ্গতঃ সোমবার বেলা ২ টায় ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহার এর উদ্যোগে বিহার সংলগ্ন মাঠে দানোত্তম শুভ কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত হয়। এতে প্রধান পুর্ণার্থী হিসাবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার। এইসময় চিৎমরম এলাকায় হাজার হাজার দায়ক দায়িকার উপস্থিত ঘটে। কঠিন চীবর দান অনুষ্ঠান শেষে ব্যাপক আইন শৃঙ্খলার উপস্থিতির পরও এই ঘটনায় সমগ্র চিৎমরম এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

জেএন/এফও/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...