শেষ ষোলোতে রিয়ালের প্রতিপক্ষ লিভারপুল, পিএসজির সামনে বায়ার্ন

0

চ্যাম্পিয়ন্স লিগে গত আসরের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপাবঞ্চিত হয়েছিল লিভারপুল। জার্গেন ক্লপের সেই দলের সামনে আবারও এসেছে রিয়াল পরীক্ষা। কিন্তু এবার আর ফাইনাল নয়, শেষ ষোলতেই কঠিন এই চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে অল রেডদের।

কঠিন প্রতিপক্ষ পেয়েছে মেসি-নেইমারের পিএসজিও। তবে শক্তিশালী বায়ার্ন মিউনিখের বিপক্ষ প্রতিশোধের ব্যাপারটা থাকবে তাদের মধ্যেও। ২০২০ সালের ফাইনালে পিএসজিকে হারিয়েই তো ট্রফি ঘরে তুলেছিল বায়ার্ন। সোমবার সুইজারল্যান্ডের নিয়নে ২০২২-২৩ আসরের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়।

ড্রয়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হিসেবে থাকছে জার্মান ক্লাব আরবি লাইপজিগ। উত্তেজনাপূর্ণ ম্যাচ হতে পারে এসি মিলান ও টটেনহ্যাম হটস্পারের মধ্যে। কারণ শক্তির বিচারে দুইদলই আছে বেশ কাছাকাছি।

শক্ত প্রতিপক্ষ পেয়েছে ইংলিশ ক্লাব চেলসি। টমাস টুখেলের শিষ্যদের খেলতে হবে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। এছাড়া নকআউটে ইন্টার মিলান খেলবে পোর্তোর বিপক্ষে আর নাপোলির প্রতিপক্ষ আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট-নাপোলি।

বিশ্বকাপ বিরতি শেষে শেষ ষোলোর প্রথম লেগ অনুষ্ঠিত হবে আগামী ফেব্রুয়ারির ১৪,১৫,২১ ও ২২ তারিখ। দ্বিতীয় লেগের খেলা হবে মার্চের ৭,৮,১৪ ও ১৫ তারিখ। ১০ জুন ইস্তাম্বুলে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এক নজরে নক আউটের ম্যাচগুলো-

লাইপজিগ-ম্যানচেস্টার সিটি

ক্লাব ব্রুজ-বেনফিকা

লিভারপুল-রিয়াল মাদ্রিদ

এসি মিলান-টটেনহ্যাম হটস্পার

আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট-নাপোলি

বরুশিয়া ডর্টমুন্ড-চেলসি

ইন্টার মিলান-পোর্তো

পিএসজি-বায়ার্ন মিউনিখ

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...