বিশ্বকাপের আগেই স্কোয়াড থেকে ছিটকে গেলেন কুতিনহো

0

অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন ব্রাজিলের মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। আর এতেই আসন্ন বিশ্বকাপে ব্রাজিলের হয়ে কুতিনহোর না খেলার শঙ্কা তৈরি হয়েছে।

চোটের কারণে বিশ্বকাপের আগেই স্কোয়াড থেকে ছিটকে গেলেন ব্রাজিলের মধ্যমাঠের এই তারকা। এ থেকে সেরে উঠতে অন্তত দুই মাসের অধিক সময় লাগতে পারে বলে জানিয়েছেন অ্যাস্টন ভিলার কোচ উনাই এমিরি।

কুতিনহোর জায়গায় বিশ্বকাপে জায়গা পেতে পারেন ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা ৩৩ বছর বয়সি এভারটন রিবেইরো। সম্প্রতি কুতিনহোর ফর্ম ভালো যাচ্ছিল না। তিনি গোল এবং গোলে সহায়তাও করতে পারছেন না। চলতি মৌসুমে ১৩ ম্যাচ খেলে কোনো গোল এবং সহায়তা করতে পারেননি তিনি। এ বছরের শুরুতে অ্যাস্টন ভিলায় যোগ দিয়েছিলেন কুতিনহো।

এদিকে, কুতিনহোর ছন্দ পতনের কারণে তাকে দলে রাখা নিয়ে দোটানায় ছিলেন ব্রাজিলের কোচ তিতে। চোটের কারণে তিতের সে চিন্তা কমে এসেছে। বাদ দেওয়ার আগেই চোট তিতের কাজ সহজ করে দিয়েছে।

কুতিনহোর চোট নিয়ে অ্যাস্টন ভিলার কোচ উনাই এমিরি বলেছেন, ‘চোটের কারণে দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে কুতিনহোকে। শুধু বিশ্বকাপ নয়, এর পরেও তাকে বিশ্রামে থাকতে হতে পারে।’

ব্রাজিলের হয়ে ২০১৮ বিশ্বকাপে সুইজারল্যান্ড ও কোস্টারিকার বিপক্ষে ২ গোল এবং কোয়ার্টার ফাইনালে একটি গোল করতে সহায়তা করেন। ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বেও করেছেন ২ গোল। এবারের কাতার বিশ্বকাপে ব্রাজিলের খেলা শুরু হবে আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে। ব্রাজিল রয়েছে ‘জি’ গ্রুপে। এই গ্রুপের অপর দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুন (২ ডিসেম্বর)।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...