রিলিফের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে বিএনপি নেতা গ্রেপ্তার

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে সরবরাহ করা রিলিফের চাল মজুত করে কালোবাজারে বিক্রির অভিযোগে এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার (৬ নভেম্বর) বেলা আড়াইটায় হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের ভূমিহীন বাজার সংলগ্ন জনতা বাজার ঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

- Advertisement -

গ্রেপ্তার জামাল উদ্দিন গাজী (৪৫) জেলার সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামের মৃত মো. নূর ইসলামের ছেলে এবং জেলা কৃষক দলের সাবেক সাধারণ সম্পাদক। বর্তমানে তিনি উপজেলা বিএনপির সভাপতি পদে প্রার্থী।

- Advertisement -google news follower

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৯ অক্টোবর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে রিলিফের চাল ট্রলারযোগে বিক্রি করার উদ্দেশ্যে সুবর্ণচরের চেয়ারম্যান ঘাটে নিয়ে আসা হয়। এরপর ট্রাকে লোড করার সময় স্থানীয়দের সন্দেহ হলে চৌকিদার করিমের মাধ্যমে চরজব্বর থানায় খবর দেয়।

খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ট্রাক ও আলামতসহ পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তিদের হেফাজতে নেয়। ওই সময় রিলিফের চাল কালোবাজারে বিক্রি করার অভিযোগ উঠে বিএনপি নেতা জামাল উদ্দিন গাজীর বিরুদ্ধে।

- Advertisement -islamibank

জানা গেছে, গত তিন বছরে এ বিএনপি নেতা রোহিঙ্গা পাচার ও রিলিফের চাল কালোবাজারে বিক্রি করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। তার বিরুদ্ধে গত ২০ অক্টোবর বিশেষ ক্ষমতা আইনে চরজব্বার থানায় একটি মামলা করা হয়েছে। মামলা নং-৮।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ‌গ্রেপ্তার জামাল উদ্দিন গাজী একাধিক মামলার পলাতক আসামি। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ তাকে ‌গ্রেপ্তার করে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM