বড় জয়ে গ্রুপ সেরা ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ (রোববার) ছিল সুপার টুয়েলভের শেষ দিন। শেষ দিনে তিন ম্যাচ ছিল। দিনের শেষ ম্যাচ ছিল ভারত ও জিম্বাবুয়ের মধ্যে। সেই ম্যাচে ভারত ৭১ রানে জিতে গ্রুপ সেরা হয়েছে।

- Advertisement -

ভারতের দেওয়া ১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। দলের ওপেনার ওয়েসলি মাধেভেরে (০) এবং রেজিস চাকাভা ফেরেন (০) রান করে। তবে এ ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি জিম্বাবুইয়ান ব্যাটাররাও। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুকছিল উইলিয়ামসের দল। এদিন ব্যাট হাতে ১১ রান করেন এই অধিনায়ক। পরবর্তীতে ইনিংস টেনে তোলার কাজ করতে নামেন সিকান্দার রাজা এবং রায়ান বার্ল।

- Advertisement -google news follower

রাজা এবং বার্ল মিলে জুটি গড়েন ৬০ রানের। তবে ব্যক্তিগত ২২ বলে ৩৫ রান করে ফিরে যান এই ক্রিকেটার। তখনো এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছিলেন রাজা। তবে অন্য প্রান্ত হতে তাকে সঙ্গ দেওয়ার মতো ছিল না কেউ। তখন জিম্বাবুইয়ান ব্যাটাররা ছিলেন যাওয়া-আসার মিছিলে। এরপর অবশ্য ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান রাজা। পরবর্তীতে আর এগোতে পারেনি জিম্বাবুয়ে।

ফলে শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১১৫ রান। ৭১ রানের বড় জয় নিয়ে মাঠে ছাড়ে রোহিত শর্মার দল। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন নেন ৩ উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন মোহাম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়া।

- Advertisement -islamibank

মেলবোর্নে আগে ব্যাট করে শুরু থেকে দাপট দেখাতে থাকে ভারতীয় ব্যাটাররা। তবে দলীয় ২৭ রানে অধিনায়ক রোহিত শর্মাকে হারিয়ে বসে ভারত। ব্যক্তিগত ১৫ রান করে ফেরেন এই ওপেনার। তবে আরেক ওপেনার লোকেশ রাহুল রীতিমত তাণ্ডব চালান জিম্বাবুইয়ান বোলারদের ওপর। ৩ চারে ও ৩ ছয়ে এ ব্যাটার ৫১ রান করে ফেরেন। তবে সাময়িক সেই চাপ সামলে নেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

টি-টোয়েন্টির বিশ্বসেরা ব্যাটার সূর্যকুমার এদিনও ব্যাট হাত রীতিমত ঝড় তুলতে থাকেন। ৪ ছয় আর ৬ চারে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৬১ রান করে। তবে বিরাট কোহলি ইনিংস বড় করতে ব্যর্থ হন ফিরে যান ২৬ রানে। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১৮ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ভারত সংগ্রহ করে ১৮৬ রান ৬ উইকেট হারিয়ে। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শন উইলিয়ামস।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM