লঙ্কানদের হারিয়ে অস্ট্রেলিয়াকে বিদায় করে সেমিতে ইংল্যান্ড

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে গ্রুপ ওয়ানের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে কোয়ালিফাই করেছেন জস বাটলাররা। এর আগে এই গ্রুপ থেকে শেষ চার নিশ্চিত করে নিউজিল্যান্ড।

- Advertisement -

সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান জড়ো করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন পাথুম নিসাঙ্কা। ৪৫ বলের মোকাবেলায় ২টি চার ও ৫টি ছক্কা হাঁকান এই ওপেনার।

- Advertisement -google news follower

এছাড়া ভানুকা রাজাপক্ষে ২২ বলে ২২ ও কুশল মেন্ডিস ১৪ বলে ১৮ রান করেন। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড শিকার করেন তিনটি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড দাপুটে শুরু পায় জস বাটলার ও অ্যালেক্স হেলসের ব্যাটে। ২৩ বলে ২৮ রান করে অধিনায়ক বিদায় নেওয়ার পরও বেন স্টোকস একপ্রান্ত আগলে রেখেছিলেন। তবে হেলস ৩০ বলে ৪৭ রান করে বিদায় নিলে হুট করে রঙ বদলে যায় ম্যাচের।

- Advertisement -islamibank

হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী ও স্যাম কারান একক অঙ্কে বিদায় নিলে ভীষণ চাপ ভর করে। তবে বুদ্ধিদীপ্ত স্টোকসের ব্যাটে ভর করে ইংল্যান্ড পায় আরাধ্য জয়। ৩৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন স্টোকস, হাঁকান সাকুল্যে দুটি চার। ২ বল ও ৪ উইকেট হাতে রেখেই সেমিতে পৌঁছে যায় একবারের চ্যাম্পিয়নরা।

লঙ্কানদের পক্ষে শ্রীলঙ্কার পক্ষে লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা দুটি করে উইকেট শিকার করেন।

শ্রীলঙ্কা এই ম্যাচ জিতলে শেষ চারে পৌঁছে যেত অস্ট্রেলিয়া। তাই স্বাগতিক দর্শকরা এদিন সমস্বরে গলা ফাটিয়েছেন লঙ্কানদের জন্য। তবে ম্যাচ জমিয়ে তুললেও শেষপর্যন্ত হেরেই বিদায় নিতে হল লঙ্কানদের, সেই সাথে অস্ট্রেলিয়াকেও।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM