বান্দরবানে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি

নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগামী ৮ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছে প্রশাসন। শুক্রবার (০৪ নভেম্বর) দুপুরে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

- Advertisement -

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য এবং থানচি ও আলীকদম উপজেলায় ২৩-৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধ্জ্ঞা জারি করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) লুৎফুর রহমান।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বান্দরবানের আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দ্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদর দপ্তরে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় আলীকদম, থানচি, রুমা ও রোয়াংছড়িতে দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হলো।

জেলা প্রশাসক স্বাক্ষরিত আরেকটি গণবিজ্ঞপ্তিতে ৪ নভেম্বর পর্যন্ত বান্দরবানের চার উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এ নিষেধাজ্ঞার মেয়াদ শেষ না হতেই আজ দুপুরে ফের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি গণবিজ্ঞপ্তি জারি করেন।

- Advertisement -islamibank

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা আবারো বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগত পর্যটকদের উল্লেখিত নিষেধাজ্ঞা থাকা চার উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হলো।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM