দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির স্বপ্ন জিইয়ে রাখল পাকিস্তান

নেদারল্যান্ডসকে হারানোর পর গ্রুপের একমাত্র অপরাজিত দল দক্ষিণ আফ্রিকাকেও থামিয়ে দিয়েছে ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া পাকিস্তান

- Advertisement -

বৃষ্টি আইনে ৩৩ রানে জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে দলটি।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার সিডনিতে বৃষ্টির সম্ভাবনা ছিল না। তবে অস্ট্রেলিয়ার আবহাওয়া সম্পর্কে আগ বাড়িয়ে যে কিছু বলার নেই সেটা আরও একবার প্রমাণ হলো।

টস জিতে ব্যাট করে পাকিস্তান ৯ উইকেটে তোলে ১৮৫ রান। চার উইকেট হারানো প্রোটিয়ারা দু’বার বৃষ্টির বাধায় ১৪ ওভারে ১৪২ রানের লক্ষ্য পায়।

- Advertisement -islamibank

শেষ ৫ ওভারে জয়ের জন্য ৭৩ রান দরকার ছিল প্রোটিয়াদের। ওই রানের কাছেও যেতে পারেনি প্রোটিয়ারা। আটকে যায় ৮ উইকেটে ১০৮ রান তুলে।

পাকিস্তানের টপ অর্ডারের তিন ব্যাটার ব্যর্থ হন। রিজওয়ান (৪), বাবর আজম (৬) ও শান মাসুদ (২) রানের দেখা পাননি। তবে ফখর জামানের জায়গায় একাদশে ঢোকা মোহাম্মদ হারিস ১১ বলে তিন ছক্কা ও দুই চারে ২৮ রানের ইনিংস খেলেন। পাকিস্তান ৪৩ রানে হারায় ৪ উইকেট।

ওখান থেকে ইফতিখার ও মোহাম্মদ নওয়াজ দলকে টানেন। তারা ৫২ রানের জুটি গড়েন। স্পিন অলরাউন্ডার নওয়াজ ফিরে যান ২৮ রান করে। ইফতিখার ও শাদাবের পরের জুটি থেকে ৮৩ রান পায় পাকিস্তান।

শাদাব ফিরে যাওয়ার আগে ঝড় দেখান। ২২ বলে চারটি ছক্কা ও দুই চারে ৫২ রান করেন। ইফতিখান খেলেন ৩৫ বলে ৫১ রানের ইনিংস।

জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকা শুরুতে দুই সেরা ভরসা কুইন্টন ডি কক (০) ও রাইলি রুশোকে (৭) হারায়। তবে অধিনায়ক টেম্বা বাভুমা ১৯ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৬ রানের দারুণ ইনিংস খেলেন।

এইডেন মার্করাম ফিরে যান ২০ রান করে। ৬৬ রানে ৪ উইকেট হারায় প্রোটিয়া। বৃষ্টির পরে কঠিন লক্ষ্যটা পাড়ি দিতে পারেননি হেনরিক ক্লাসেন (১৫) ও ত্রিস্টান স্টাবসরা (১৮)।

দক্ষিণ আফ্রিকার হয়ে এনরিক নরকিয়া দারুণ বোলিং করেছেন। ৪ ওভারে ৪১ রান দিলেও তিনি তুলে নেন ৪ উইকেট। এছাড়া রাবাদা, এনগিডি, পার্নেল ও শামসি একটি করে উইকেট নেন।

পাকিস্তানের হয়ে ৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি। শাদাব খান নেন ২ উইকেট। এছাড়া পেসার নাসিম শাহ, হারিস রউফ ও ওয়াসিম জুনিয়র একটি করে উইকেট নিয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM