সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে দলকে সংগঠিত করতে হবে: আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সব সংকীর্ণতা পরিহার করে আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করি তাদের ঐক্যবদ্ধ শক্তিই আমাদেরকে সামনের পথ দেখাবে।

- Advertisement -

আজ বৃহস্পতিবার জেল হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, এই দৃঢ় প্রত্যয়ে বলীয়ান হয়ে তৃণমূল থেকেই দলীয় আদর্শে যারা বিশ্বাসী এবং ব্যক্তি সংকীর্ণতার ঊর্ধ্বে আছেন তাদেরকে নিয়েই দলকে সংগঠিত করতে হবে।

আ জ ম নাছির বলেন, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তাদেরকে আমরা যথার্থভাবে স্মরণ করছি না। আমি চাই তাদেরকে যথার্থভাবে স্মরণ করার মাধ্যমে আমরা আমাদের অস্তিত্বের শেকড়কে খুঁজে পাবো। অনেকেই দাবি করেছেন এই দিন রাষ্ট্রীয় দিবস পালন করা হোক। আমি মনে করি এই দিনটি প্রতিদিন আমাদের অন্তরে থাকবে। কারণ তারাই বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে জাতিকে নেতৃত্ব দিয়েছেন এবং স্বাধীনতা ছিনিয়ে এনেছেন।

- Advertisement -islamibank

তিনি বলেন, আমরা ব্যর্থ হয়েছি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভূমিকা, মূল্যায়ন এবং অবদানকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে। এই সত্যকে আমাদের উপলব্ধি করতে হবে।

চট্টগ্রাম সিটির সাবেক এ মেয়র বলেন, বৈশ্বিক অর্থনৈতিক মন্দার সুযোগে এবং সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে যে মুদ্রাস্ফীতি হচ্ছে তাতে আমরাও সংকটে আছি। এই সংকট কেন হলো, কী কারণে হচ্ছে তা জনগণকে বোঝাতে হবে। এই সংকট কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তার বার্তা জনগণের কাছে পৌঁছাতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন৷ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ খোরশেদ আলম সুজন, আলহাজ আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, আবু তাহের, মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য রোটারিয়ান মো. ইলিয়াছ, থানা আওয়ামী লীগের মোমিনুল হক, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মো. জাকারিয়া, মো. জানে আলম প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, এম জহিরুল আলম দোভাষ, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, আবদুল আহাদ, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য কামরুল হাসান ভুলু, মহব্বত আলী খান, বখতিয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, হাজী বেলাল আহমেদ, মোরশেদ আকতার চৌধুরী, থানা আওয়ামী লীগের হাজী সুলতান আহমদ চৌধুরী, কাজী আলতাফ হোসেন, হাজী ছিদ্দিক আলম, আলহাজ ফিরোজ আহমেদ, সাহাব উদ্দিন আহমেদ, আনছারুল হক, মো. আবু তাহের, মো. মঈন উদ্দিন, এ এস এম ইসলাম, টিংকু বড়ুয়া, হাজী ইলিয়াছ প্রমুখ।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM