এইচএসসি: চট্টগ্রামে বোর্ডে অংশ নিচ্ছে ৯৩৮৮৯ জন পরীক্ষার্থী

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী রোববার থেকে । চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৯৩ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী। গতবারের তুলনায় এবারে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৭ হাজার ২১৩ জন।

- Advertisement -

বৃহস্পতিবার (৩ নভেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য দেন।

- Advertisement -google news follower

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, গতবারের তুলনায় এবারে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৭ হাজার ২১৩ জন। এছাড়া প্রশ্নপত্র ফাঁস নিয়ে কোনো ধরনের গুজব ও অপপ্রচার যেন বিভ্রান্তি তৈরি করে পরীক্ষায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া পরীক্ষার্থীদের সুবিধার্থে পরীক্ষার আগের দিন শনিবারও (৫ নভেম্বর) অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

প্রশ্নপত্র ফাঁস নিয়ে কোনো ধরনের গুজব ও অপপ্রচার যেন বিভ্রান্তি তৈরি করে পরীক্ষায় বিঘ্ন সৃষ্টি করতে না পারে সেজন্য খোলা হয়েছে কন্ট্রোল রুম।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের তথ্যমতে, ১১১টি কেন্দ্রে ২৬৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪৫ হাজার ৩৩৯ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৫৪৩ জন। এছাড়া চট্টগ্রাম জেলায় (মহানগরসহ) পরীক্ষায় অংশ নিবে ৬৮ হাজার ৯৯৬ জন, কক্সবাজারে ১১ হাজার ৪৫৪ জন, রাঙামাটিতে ৫ হাজার ১১৫ জন, খাগড়াছড়িতে ৫ হাজার ৪৭১ জন, বান্দরবানে ২ হাজার ৮৫৩ জন পরীক্ষার্থী।

বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিবে ১৮ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী। তারমধ্যে ৯ হাজার ৭৮৬ জন ছাত্র ও ৮ হাজার ৮৮৯ জন ছাত্রী। মানবিক বিভাগ থেকে ৪১ হাজার ৯৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭ হাজার ৪২৩ জন ছাত্র ও ২৪ হাজার ৫৬৫ জন ছাত্রী। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৩ হাজার ২১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১৮ হাজার ১৩০ জন ছাত্র ও ১৫ হাজার ৮৯ জন ছাত্রী পরীক্ষায় অংশ নিবে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM