সুপার টুয়েলভে জিম্বাবুয়েকে হারিয়ে নেদারল্যান্ডসের প্রথম জয়

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম জয়ের দেখা পেয়েছে প্রথম পর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নেওয়া নেদারল্যান্ডস। এতে সেমিফাইনালের দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে প্রথমবারের মতো সুপার টুয়েলভে অংশ নেওয়া জিম্বাবুয়ে, যারা পাকিস্তানকে হারিয়ে চমকের সৃষ্টি করেছিল।

- Advertisement -

অ্যাডিলেডে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারও ব্যাটt করতে পারেনি জিম্বাবুয়ে। দলীয় ২০ রানের মধ্যে ৩ উইকেট হারানোর পর শন উইলিয়ামস ও সিকান্দার রাজার ব্যাটে ঘুরে দাঁড়ায় দল। তবে ১৯.২ ওভারে মাত্র ১১৭ রানে অলআউট হতে হয়।

- Advertisement -google news follower

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন রাজা, ২৪ বলে ৪০ রান করার পথে হাঁকান তিনটি করে চার-ছক্কা। এছাড়া ২৩ বলে ২৮ রান করেন উইলিয়ামস। আর কেউই পাননি দুই অঙ্কের রানের দেখা। ডাচদের পক্ষে পল ভন মিকেরেন তিনটি এবং ব্রেন্ডন গ্লোভার, লোগান ভন বিক ও বাস ডি লিড দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৭ রানে একটি উইকেট হারালেও ম্যাক্স ও’দোদ ও টম কুপারের ব্যাটে ঘুরে দাঁড়ায় ডাচরা। কুপার ২৯ বলে ৩২ ও ম্যাক্স ৪৭ বলে ৫২ রান করে বিদায় নিলে একটু খেই হারায় ডাচরা। তবে ২ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই নেদারল্যান্ডস তুলে নেয় সুপার টুয়েলভে নিজেদের প্রথম জয়। জিম্বাবুয়ের পক্ষে রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি দুটি করে উইকেট শিকার করেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM