পাকিস্তানি সিনেমার শত কোটি আয়ের রেকর্ড

এই উপমহাদেশে যে সিনেমাগুলো ১০০ কোটির ক্লাবে প্রবেশ করে, সেগুলোর সবই বলিউড অথবা দক্ষিণী ইন্ডাস্ট্রির সিনেমা। তবে প্রথমবারের মতো এই সমীকরণ পাল্টে দিল পাকিস্তান।

- Advertisement -

১০০ কোটি রুপি আয় করে আন্তর্জাতিক অঙ্গনে নতুন উদাহরণ তৈরি করেছে পাকিস্তানের সিনেমা ‘‌‌‌‌দ্য লেজেন্ড অব মওলা জাট’। মুক্তির মাত্র ১০ দিনে সৃষ্টি হয়েছে এ রেকর্ড। এখনো বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ে চলেছে সিনেমাটি।

- Advertisement -google news follower

একইসঙ্গে মুক্তি পাওয়া বলিউড তারকা অক্ষয় কুমারের ‌‌‌‘রাম সেতু’ ‍ও অজয় দেবগণ-সিদ্ধার্থ মালহোত্রার ‘থ্যাংক গড’ সিনেমার আয়কে ছাড়িয়ে গেছে বিলাল লাশহারি নির্মিত ‘দ্য লেজেন্ড অব মওলা জাট’।

সিনেমায় মওলা জাট চরিত্রে অভিনয় করেছেন পাকিস্তানি গায়ক-অভিনেতা ফাওয়াদ খান। এতে তার বিপরীতে রয়েছেন আরও একজন তারকা মাহিরা খান। যিনি বলিউডে শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে প্রথম আলোচনায় আসেন।

- Advertisement -islamibank

এছাড়াও সিনেমা অন্যান্য চরিত্রে রয়েছেন হামজা আলী আব্বাসী, হুমাইমা মালিক, গহর রশিদ প্রমুখ।

‘দ্য লেজেন্ড অব মওলা জাট’ নির্মাণের ঘোষণার পর থেকেই আলোচনায় আসে বাজেটের কারণে। প্রথমে সিনেমাটির বাজেট ধরা হয়েছিল ৫০ কোটি রুপি। কিন্তু পরবর্তীতে তা গিয়ে দাঁড়ায় ৭০ কোটিতে। যা পাকিস্তানি সিনেমার সমালোচক ও দর্শকদের অবাক করে। কারণ পাকিস্তানি সিনেমার যে বাজার, তাতে এত বড় বাজেটের সিনেমার ব্যবসা প্রায় যেন অসম্ভব।

কিন্তু শেষ পর্যন্ত পাশার দান উল্টে গেল। তারকাবহুল সিনেমাটি ১৩ অক্টোবর মুক্তি পায়। এই প্রথম বিশ্বের ২৩টি দেশের ৪০০ হলে একযোগে মুক্তি পেয়েছে পাকিস্তানি কোনো সিনেমা। এমনকি প্রথম সপ্তাহে শুধু পাকিস্তান থেকেই সিনেমাটি ১১ কোটি ৩০ লাখ টাকা আয় করে, এও ছিল নতুন রেকর্ড।

সিনেমার গল্প তৈরি হয়েছে পাঞ্জাবের এক গ্রামের পটভূমিতে। মূলত ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘মৌলা জাঠ’ নামের ক্লাসিক ঘরানার ছবির ওপর ভিত্তি করে বানানো হয়েছে ‘দ্য লেজেন্ড অব মওলা জাট’। ২০১৩ সালে পরিচালক এই সিনেমা প্রসঙ্গে আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM