ফরিদপুরের উপনির্বাচনে তিন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

আসন্ন ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে তিন জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনী অপরাধ আমলে নিয়ে বিচারকাজ শেষ করবেন তারা।

- Advertisement -

ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম এ তথ্য জানান। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের এক প্রজ্ঞাপন সংশ্লিষ্ট বিভাগগুলোতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

- Advertisement -google news follower

তিনি জানান, অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ সম্পন্ন করতে ফরিদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফারুক হোসাইন নগরকান্দা উপজেলা, ফরিদপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদ উদ্দীনকে সালথা উপজেলা এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মারুফ হাসানকে সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের ভোটের দায়িত্বে নিয়োগ দেওয়া হয়েছে।

নির্বাচনে বিচারকাজ সম্পন্ন করার জন্য তারা ৩ নভেম্বর থেকে ৭ নভেম্ববর পর্যন্ত মোট পাঁচদিন নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন। আগামী ৫ নভেম্বর এ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

বিচার কাজের জন্য তারা একজন বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তাদের নিজ নিজ অফিস প্রধানকে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের সংশ্লিষ্ট এলাকায় দায়িত্বপালনকালে প্রয়োজনীয় যানবাহন সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইসি জানায়, ফরিদপুর-২ আসনের এই নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। এই আসনের মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হওয়া ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ নভেম্বর। নির্বাচন কমিশন ২৬ সেপ্টেম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ১০ অক্টোবর, বাছাই ১২ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহার ১৯ অক্টোবর।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM