অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন

মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে শিরোপা জিতলো স্পেন। এই জয়ে টানা দুইবার বিশ্বসেরার মুকুট মাথায় তুললো স্প্যানিশ মেয়েরা।

- Advertisement -

রোববার ভারতের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে শিরোপা জয়ে মাঠে নামে স্পেন ও কলম্বিয়া। উত্তাপ ছড়ানো ম্যাচে প্রথম বার বিশ্বকাপের ফাইনাল খেলা কলম্বিয়ার মেয়েদের ভুলে ১-০ গোলের জয়ে মাঠ ছাড়ে স্পেন।

- Advertisement -google news follower

ম্যাচের শুরু থেকেই দুই দল নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। প্রথমার্ধে দুই দলই ভালো কিছু সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি কেউ। গোলশূন্য থেকেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় স্পেন ও কলম্বিয়া। আক্রমন-পাল্টা আক্রমণে জমে উঠে খেলা। ম্যাচে ৭০ শতাংশ বল পজিশন নিজেদেরে দখলে রাখে স্পেনের মেয়েরা। তবুও বেশ কিছু ভালো সুযোগ তৈরি করে কলম্বিয়া।

- Advertisement -islamibank

তবে ম্যাচের ৮২ মিনিটে অঘটন করে বসে কলম্বিয়ার মেয়েরা। স্পেনের আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন কলম্বিয়ার অ্যানা গুজম্যান। মুহূর্তের ভুলেই স্বপ্নভঙ্গ হয় কলম্বিয়ার। এক গোলের জয়ে চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে ই.জি মার্টিনের দল।

আয়োজক দেশ হিসাবে এবারের বিশ্বকাপ আসরে খেলার সুযোগ পায় ভারত। তবে তারা প্রথম রাউন্ডের বাধাই টপকাতে পারেনি। আমেরিকা, মরক্কো ও ব্রাজিলের কাছে বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শেষ করে ভারতের মেয়েরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM