ভারতের বিরুদ্ধে ৫ উইকেটে জয় দক্ষিণ আফ্রিকার

মন ভাঙল পাকিস্তানের

0

দক্ষিণ আফ্রিকার পেসারদের সামনে ভারতের ব্যাটাররা দাঁড়াতে পারেননি। তবে সূর্যকুমার যাদব আলো ছড়ান। তার ব্যাটে ভর করে ১৩৩ রান তোলে মেন ইন ব্লুজরা। জবাবে ২৪ রানে তিন উইকেট হারিয়ে ধাক্কা খায় প্রোটিয়ারা। শেষ পর্যন্ত তারা ৫ উইকেটে জিতেছে। পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার স্বপ্নে বড় ধাক্কা দিয়েছে।

পার্থে রোববার টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে ভারত। ৪৯ রানে হারায় ৫ উইকেট। ওপেনার রোহিত শর্মা (১৫) ও কেএল রাহুল (৯) ক্যাচ দিয়ে লুঙ্গি এনগিডির বলে ফিরে যান। দারুণ ছন্দে থাকা বিরাট কোহলিও (১২) ব্যর্থ হয়ে লুঙ্গির বলে ফিরে যান।

ব্যর্থ হন একাদশে ঢোকা দিপক হুদাও। এনরিক নরকিয়ার বলে শূন্য করে ফেরেন তিনি। এরপর হার্ডিক পান্ডিয়াকে (২) ক্যাচে পরিণত করেন এনগিডি। রান পাননি দিনেশ কার্তিকও (১৫ বলে ৬)। তবে সূর্যকুমার খেলেন ৪০ বলে ৬৮ রানের দারুণ ইনিংস। ছয়টি চার ও তিনটি ছক্কা তোলেন ডানহাতি এই ব্যাটার।

জবাব দিতে নেমে শুরুতে ফিরে যান কুইন্টন ডি কক (১) ও রাইলি রুশো (০)। অর্শদ্বীপ তুলে নেন তাদের। অধিনায়ক টেম্বা বাভুমা (১০) এই ম্যাচেও ব্যর্থ হন। এরপর ৭৬ রানের জুটি গড়নে এইডেন মার্করাম ও ডেভিড মিলার। তাদের জুটিতে শঙ্কা কেটে যায় প্রোটিয়াদের। ফিরে যাওয়ার আগে মার্করাম করেন ৪১ বলে ৫২ রান। ছয়টি চার ও এক ছক্কা মারেন তিনি। ডেভিড মিলার ৪৬ বলে তিনটি করে চার ও ছক্কায় ৫৯ রান তুলে দলকে জিতিয়ে ফেরেন।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM