উইম্যান চেম্বারের লেদার প্রোডাক্ট প্রোডাকশন প্রশিক্ষণ শুরু

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের উদ্যোগে এবং এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় ৫ দিনব্যাপী “লেদার প্রোডাক্ট প্রোডাকশন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স ২৯ অক্টোবর থেকে শুরু হয়েছে।

- Advertisement -

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক নুজহাত নূয়েরি কৃষ্টির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা।

- Advertisement -google news follower

তিনি বলেন, লক্ষ্য ও মনোবল ঠিক থাকলে জীবনে উন্নতি আসবেই। এ প্রশিক্ষণ নতুন উদ্যোক্তা তৈরিতে সহায়ক হবে। বিশেষ করে প্রাথমিকভাবে ঘরে বসেই তারা তাদের ব্যবসা শুরু করতে পারবে। দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশন এর উপ-মহাব্যবস্থাপক আবদুস সালাম সর্দার। তিনি তার বক্তব্যে বলেন, ভিন্নধর্মী ব্যবসায় নারীদের প্রভাব লক্ষ্যণীয়। অতীতের ব্যর্থতায় দুঃখী না হয়ে বর্তমানকে ঠিকমত কাজে লাগাতে পারলে ভবিষ্যৎ সুন্দর হবে। তাই প্রশিক্ষণটি হতে পারে আপনার জীবনের একটি টার্নিং পয়েন্ট।

- Advertisement -islamibank

সভাপতি নুজহাত নূয়েরি কৃষ্টি বলেন, প্রশিক্ষণটি তাদের সৃজনশীলতা প্রকাশের মাধ্যমে ব্যবসায়িক প্রসারতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। কেবল উদ্যোক্তা তৈরিই নয়, বরং তারা যেন ব্যবসায় টিকে থাকতে পারে এবং সফল হয় তার জন্যও চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কাজ করছে। প্রশিক্ষক মাহমুদুর রহমান ৫ দিনব্যাপী এ প্রশিক্ষণে ৩৫ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করবেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM