লেভার শেষ মুহূর্তে গোলে শীর্ষে বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে আগেই বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল। এরপর বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নেমে ৩-০ গোলের পরাজয়। যার কারণে সময়টা ভালো যাচ্ছিল না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষেও সেই ধারা অব্যাহত ছিল জাভির দলের। কিন্তু রবার্ট লেভানডফস্কি ছিলেন বলে শেষ রক্ষা বেঁচে গেলেন তারা। নিষ্প্রাণ গোলশূন্য ড্রয়ের ম্যাচে শেষ মুহূর্তে গোল করে বার্সাকে মূল্যবান ৩টি পয়েন্ট এনে দিলেন পোলিশ স্ট্রাইকার। আর তাতে আপাতত লিগের শীর্ষে জাভি হার্নান্দেজের দল।

- Advertisement -

শনিবার (২৯ অক্টোবর) রাতে স্বাগতিক ভ্যালেন্সিয়ার মাঠে বল দখলে এগিয়েই ছিল বার্সা। কিন্তু বল লক্ষ্যবস্তুতে নিতে পারছিলেন না কাতালান ক্লাবটি। ম্যাচের ২৩তম মিনিটে বল জালে পাঠিয়ে দিয়েছিলেন আনসু ফাতি। কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়ে যায় । তাই প্রথমার্ধে কোনো গোলের দেখায় পায়নি কোনো দল।

- Advertisement -google news follower

দ্বিতীয়ার্ধে কিন্তু এগিয়ে গিয়েছিল ভ্যালেন্সিয়া। ম্যাচের ৫০ মিনিটের সময় বার্সার জালে বল পাঠিয়েছিলেন স্যামুয়েল লিনো। কিন্তু তার আগেই হ্যান্ডবল হওয়ায় সেই গোলটা টেকেনি। রেফারি বাঁশি বাজিয়ে গোল বাতিল করে দেন। এরপর নিষ্প্রাণ গোলশূন্য ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল ম্যাচ। কিন্তু অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়ার পাস থেকে বল জালে জড়ান লেভানডফস্কি। ফলে বার্সা সমর্থকদের মুখে হাসি ফুটে।

লা লিগায় এ নিয়ে ১২ ম্যাচে ১৩ গোল হলো লেভানডফস্কির। লিগে মৌসুমের প্রথম ১২ ম্যাচে তাঁর চেয়ে বেশি গোল সর্বশেষ করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো (২০১৪-১৫ মৌসুমে, ২০টি)

- Advertisement -islamibank

১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে আপাতত লিগের শীর্ষে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেও ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। জিরোনার বিপক্ষে আজ জয় পেলেই বার্সাকে আবারও দুইয়ে ঠেলে দিয়ে শীর্ষে চলে যাবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচে গোল না খেয়ে একটা রেকর্ড গড়েছে বার্সেলোনাও। লিগে এই মৌসুমে ১২ ম্যাচের ১০টিতেই নিজেদের জাল সুরক্ষিত রেখেছে জাভির দল। লা লিগার ইতিহাসে মৌসুমের প্রথম ১২ ম্যাচের মধ্যে ১০টিতেই গোল না খেয়ে থাকার কীর্তি আর নেই।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM