তিন তারকার গোলেও পিএসজির কষ্টার্জিত জয়

নিজেদের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ত্রয়াকে ৪-৩ গোলে হারিয়েছে পিএসজি। পিএসজির হয়ে গোল চারটি করেছেন কার্লোস সোলের, লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। গোলের পাশাপাশি একটি করে অ্যাসিস্ট করেন মেসি ও নেইমার। ত্রয়ার হয়ে জোড়া গোল করেছেন মামা বালদে, অন্য গোলটি করেন আন্তে পালাভেরসা।

- Advertisement -

ম্যাচের শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়ে স্বাগতিকেরা। তারকাসমৃদ্ধ পিএসজিকে চমকে দিয়ে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ত্রয়া। বক্সের ভেতরে পিএসজি ডিফেন্ডাররা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে রনি লোপেজ টোকায় বল বাড়িয়ে দেন মামা বালদেকে; জোরাল সাইড ভলিতে পিএসজির জালে বল পাঠান মামা বালদে। ১-০ গোলে এগিয়ে যায় সফরকারীরা।

- Advertisement -google news follower

২৪তম মিনিটে নেইমার ও সোলেরের দারুণ বোঝাপড়ায় সমতায় ফেরে পিএসজি। বক্সের বাইরে থেকে নেইমারের থ্রু পাসে বল পেয়ে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে নিখুঁত শটে সফরকারীদের জালে বল পাঠান কার্লোস সোলের।

৩৯তম মিনিটে বক্সের বাইরে থেকে নেইমারের কোনাকুনি ফ্রি কিক ঝাঁপিয়ে পড়ে ঠেকান ত্রয়ার গোলরক্ষক গেলোন। এরপর তিনি নর্দি মুকিয়েলের ফিরতি শটও ঠেকিয়ে দেন। একটু পর মেসির হেডও আটকে ত্রয়ার ত্রাতা এই গোলরক্ষক। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ করে দু’দল।

- Advertisement -islamibank

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২তম মিনিটে বালদের দ্বিতীয় গোলে আবারো এগিয়ে যায় সফরকারী দল। ডান দিক থেকে সতীর্থের আড়াআড়ি ক্রস নিয়ন্ত্রণ করে ঠাণ্ডা মাথায় দুর্দান্ত শটে পিএসজির জালে বল পাঠান গিনির এই ফরোয়ার্ড। ২-১ গোলে এগিয়ে যায় ত্রয়া।

মিনিট তিনেক পর পিএসজিকে সমতায় ফেরান লিওনেল মেসি। বক্সের বেশ বাইরে থেকে আচমকা বাঁ পায়ের শট নেন মেসি। বল বাঁক খেয়ে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ায়।

৬২তম মিনিটে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় পিএসজি। মেসির বুদ্ধিদ্বীপ্ত থ্রু পাস ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়র।

৬৬তম মিনিটে পায়ের কারিকুরিতে ডিফেন্ডারকে বোকা বানানোর পর দারুণ ব্যাকহিল ফ্লিকে নেইমার বল বাড়ান এমবাপ্পেকে। গোলরক্ষকের গায়ে মেরে ভালো সুযোগ নষ্টের হতাশায় ‍মুখ ঢাকেন ফরাসি ফরোয়ার্ড।

৭৫তম মিনিটে গোলরক্ষক ও ডিফেন্ডার এরিক পালমার-ব্রাউনের বোকামিতে পেনাল্টি পায় পিএসজি। বল ক্লিয়ার না করে ছুটে আসা সোলেরকে আটকে রাখতেই ব্যস্ত ছিলেন এরিক। তাকে পাশ কাটিয়ে সোলের বল নিয়ন্ত্রণে নেওয়ার সময় গোলরক্ষকের চার্জে পড়ে যান। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। বুলেট গতির স্পট কিকে গোলের খাতায় নাম লেখান এমবাপ্পে। ৪-২ গোলে এগিয়ে যায় পিএসজি।

৮৮তম মিনিটে আন্তে পালাভেরসা বক্সে জটলার ভেতর থেকে হেডে স্কোরলাইন ৪-৩ করলে ফের জমে ওঠে ম্যাচ। কিন্তু বাকিটা সময় ত্রয়া পারেনি আর কোনো চমক দেখাতে। ম্যাচে দু দুবার পিছিয়ে পড়ার পরও মেসি-নেইমার-এমবাপ্পের গোলে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্তোফ গ্যালতিয়েরের শিষ্যরা।

আসরে এখন পর্যন্ত অপরাজিত পিএসজির লিগে এটি ১১তম জয়। ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে যথারীতি পয়েন্ট তালিকার শীর্ষেই আছে পিএসজি। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় লেন্স।

নিজেদের পরের ম্যাচে আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের মুখোমুখি হবে গালতিয়ের দল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM