চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, সামাজিক সমস্যা দূর করতে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করতে হবে। তবেই আইনশৃঙ্খলা পরিস্থিতি সহনীয় পর্যায়ে থাকবে।

- Advertisement -

আজ শনিবার সকাল ১০টায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনস মাঠে কমিউনিটি পুলিশদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় দামপাড়া থেকে।কমিউনিটি, পুলিশিং, ডে, উদযাপন

মাল্টিপারপাস শেডে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়ের সভাপত্বিতে আয়োজিত অনুষ্ঠানে মেয়র তাঁর বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে পুলিশ সদস্যদের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি করোনা মহামারীর সময়ে পুলিশ সদস্যদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

- Advertisement -islamibank

সিএমপি কমিশনার তার বক্তব্যে ‘অপরাধ ভীতির পাশাপাশি পুলিশ ভীতি দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরেন এবং নিঃস্বার্থভাবে পুলিশের পাশে থেকে সকলকে নাগরিক দায়িত্ব পালন করার আহবান জানান।কমিউনিটি, পুলিশিং, ডে, উদযাপন

তিনি নতুন প্রজন্মের জন্য নিরাপদ নগরী গড়ে তুলতে পুলিশ জনগন কাঁধে কাধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

এসময় তিনি প্রতিটি থানার সিপিও এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের তাদের বছরব্যাপী কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও সম্মাননা স্মারক তুলে দেন।

দিবসটি উদযাপনের লক্ষ্যে সিএমপির প্রতিটি থানা ও ইউনিট দিনব্যাপী পৃথক পৃথক কার্যক্রম পরিচালনা করেছে।কমিউনিটি, পুলিশিং, ডে, উদযাপন

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে জনগণের দোরগোড়ায় পুলিশিং সেবা পৌছে দিতে কর্তব্যনিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য।

কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে অপরাধের বহুমাত্রিকতা নিয়ন্ত্রণে জনগণের সক্রিয় অংশগ্রহণ পুলিশিং কার্যক্রমকে আরও শক্তিশালী করছে। এ লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিটি থানায় পরিচালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং কার্যক্রম।

বিট পুলিশিং মিটিং, স্কুল ও কলেজ সহ মসজিদ কেন্দ্রিক সচেতনতামূলক প্রচারণা ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে বৃদ্ধি পাচ্ছে জনগণের সম্পৃক্ততা। মুজিববর্ষের অঙ্গীকার বাস্তবায়নে পুলিশকে জনতার পুলিশে পরিণত করার এ যেন এক নতুন প্রচেষ্টা।কমিউনিটি, পুলিশিং, ডে, উদযাপন4

এ সময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটি এর সদস্য সচিব ও জয় নিউজ এর সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, মহানগর কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM