কপ-২৭-এ যোগ দেবেন না ঋষি সুনাক

নভেম্বরে মিসরে হতে যাওয়া পরবর্তী জলবায়ু সম্মেলন কপ-২৭-এ যোগ দেবেন না সদ্য দায়িত্ব নেওয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এ বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেন, জলবায়ু পরিবর্তন রোধে যুক্তরাজ্য নেতৃত্বের ভূমিকা পালন করছে। মিসরে তাঁর না যাওয়ার সিদ্ধান্ত নেতৃত্বের ব্যর্থতা তুলে ধরছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শুক্রবার তিনি বলেন, জলবায়ু বিষয়ে আমরা যে নেতৃত্ব দেখিয়েছি সারাবিশ্বে তা অতুলনীয়।

- Advertisement -

তিনি জানান, কপ-২৭ জলবায়ু সম্মেলনে মিসরে না গিয়ে ‘জরুরি অভ্যন্তরীণ চ্যালেঞ্জগুলোতে’ মনোযোগ দেওয়া বেশি দরকার। ব্যক্তিগতভাবে আমি এর প্রতি আন্তরিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু অর্থনীতি নিয়ে আমাদের যে অভ্যন্তরীণ চ্যালেঞ্জগুলোর আছে, এ মূহূর্তে আমি সেটির দিকে মনোযোগ দেওয়াকেও ঠিক মনে করি।

- Advertisement -google news follower

ভারতীয় বংশোদ্ভূত প্রথম ব্রিটিশ প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে এরই মধ্যে একাধিক রেকর্ড গড়ে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন যুক্তরাজ্যের এই সাবেক চ্যান্সেলর। তবে তীব্র জ্বালানি সংকট ও উচ্চ মূল্যস্ম্ফীতির জেরে দিশাহীন যুক্তরাজ্যের অর্থনীতিকে স্থিতিশীল করার গুরুদায়িত্বও পালন করতে হবে তাঁকে।

জেএন/এমআর

- Advertisement -islamibank

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM