টুইটার কিনেই শীর্ষ কর্মকর্তাদের ছাঁটাই মাস্কের

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কেনার প্রক্রিয়া সম্পন্ন করেছেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। ক্রয় প্রক্রিয়া সম্পন্নের পর বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সংস্থাটির নিয়ন্ত্রণও নিয়েছেন তিনি

- Advertisement -

আর এরপরই টুইটারের শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন ইলন মাস্ক। বরখাস্ত হওয়া কর্মকর্তাদের মধ্যে টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগরওয়ালও রয়েছেন বলে বৃহস্পতিবার গভীর রাতে মার্কিন একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে।

- Advertisement -google news follower

শুক্রবার (২৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

একাধিক সূত্রের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেছেন ইলন মাস্ক।

- Advertisement -islamibank

একইসঙ্গে কোম্পানির প্রধান আর্থিক কর্মকর্তা এবং টুইটারের আইনি নীতি, বিশ্বাস ও নিরাপত্তার প্রধানকেও বরখাস্ত করেছেন তিনি।

প্রসঙ্গত, টেসলা প্রধানকে টুইটার কেনার চুক্তির শর্তে আটকে রাখার জন্য আদালতে গিয়েছিলেন পরাগ আগরওয়াল।

বৃহস্পতিবার মাস্ক টুইট করে বলেছেন, তিনি টুইটার কিনছেন ‘কারণ সভ্যতার ভবিষ্যতের জন্য একটি সাধারণ ডিজিটাল টাউন স্কোয়ার থাকা গুরুত্বপূর্ণ, যেখানে বিস্তৃত বিশ্বাসের সাথে স্বাস্থ্যকর পন্থায় বিতর্ক করা যেতে পারে।

অবশ্য টুইটার কেনার চুক্তি সম্পন্ন হলে কর্মী ছাঁটাইয়ের পথে মাস্কের হাঁটার পরিকল্পনা আগেই প্রকাশ পায়। এমনকি ঠিক কী পরিমাণ কর্মী ছাটাই হবে সেটিও প্রকাশ হয়। চলতি অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট জানায়, মালিকানা নেওয়ার পর টুইটারের প্রায় ৭৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করেছেন ইলন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM