কাজীর দেউরীর ২৫টি সিসিটিভি ফুটেজ ঘেটে চোর সুমনের সন্ধান

চট্টগ্রাম নগরের কাজীর দেউরী এলাকায় একটি অভিনব চুরির ঘটনায় পুলিশ ২৫টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করেছে। এতে ধরা পড়ে ৪৫ লাখ টাকার মেডিকেল ইকুইপমেন্ট (প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং ও স্ট্যান্ট) নিয়ে পালিয়ে যাওয়া রিকশা চালকের মুখ-মুকোশ।

- Advertisement -

চকবাজার থানা পুলিশ জানিয়েছেন, আজ বৃহস্পতিবার সুমন নামের এ চোরকে ধরার পর চুরি হওয়া ২৫ লাখ টাকার মেডিকেল ইকুইপমেন্ট উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

পুলিশ জানায়, কার্ডিয়াক কেয়ার নামের একটি মেডিকেল ইকুইপমেন্ট সাপ্লাই প্রতিষ্ঠান গত ২৪ অক্টোবর তাদের ঢাকা অফিস থেকে ৫৮ টি প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নগরীর কাজির দেউরির এস এ পরিবহনে পাঠায়। তাদের চট্টগ্রাম প্রতিনিধি ও সহকারী মার্কেটিং অফিসার কাজী মোহাম্মদ গোলাম মোস্তাফা (৩৯) তা গ্রহণ করেন। যার স্ট্যান্ট মূল্য ৪৫ লক্ষ টাকা। কাজীর দেউরির এস এ পরিবহন অফিসের সামনে রাস্তায় এসে সিএসসিআর মেডিকেল সেন্টারে যাওয়ার জন্য তিনি একটি রিকশা ভাড়া করেন। রিকশা যোগে তিনি চকবাজার থানাধীন চট্টেশ্বরী মোড়ে আসলে রিকশা চালক হঠাৎ বলেন, তার রিকশাটি বিকল হয়ে গেছে। রিকশা ঠিক করার জন্য যাত্রীকে রিকশা থেকে নামতে হবে।

গোলাম মোস্তফা সরল বিশ্বাসে রিকশা থেকে নেমে রাস্তার একপাশে যাওয়ার সময় হঠাৎ একজন ব্যক্তি অযাচিত ভাবে গোলাম মোস্তফার সাথে ধাক্কা লাগায়। তিনি নিজের মোবাইলটি রাস্তায় ফেলে দিয়ে অযাচিত তর্কাতর্কিতে লিপ্ত হয়। গোলাম মোস্তফা কিছু বুঝে উঠার আগে দেখতে পান তাকে বহনকারী রিকশাটি উধাও।

- Advertisement -islamibank

এ ঘটনায় গোলাম মোস্তাফা চকবাজার থানায় মামলা করলে ঘটনাস্থলের আশেপাশের প্রায় ২৫ টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আসামিদের সনাক্ত করে। একটানা ৪৮ ঘন্টার নিরলস প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার মূল হোতা মোঃ সুমনকে গ্রেফতার করা হয়।

তার তথ্যে কোতোয়ালী থানাধীন আটমার্চিং মোড়স্থ ফোর স্টার ফিলিং ষ্টেশনের সামনে থেকে আত্মসাৎকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। ঘটনায় ব্যবহৃত রিক্সাটি চকবাজার থানাধীন চট্টেশ্বরী মোড়স্থ গ্রামীণ জুয়েলার্সের সামনে থেকে উদ্ধার করা হয়।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM