ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ভর্তি ৯২৩

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দুইজন রোগীর মৃত্যু হয়েছে। চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ১২০ জন।

- Advertisement -

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছে ৯২৩ জন। এরমধ্যে ঢাকায় ৫২০ এবং ঢাকায় বাইরে বিভিন্ন হাসপাতালে ৪০৩ জন ভর্তি হয়েছে।

- Advertisement -google news follower

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়,বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৩৮০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৪ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ২০৭ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ১ হাজার ১৭৩ জন রোগী।

- Advertisement -islamibank

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৩৩ হাজার ৯২৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ঢাকায় ২৩ হাজার ৬০২ এবং ঢাকার বাইরে ১০ হাজার ৩২১ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩০ হাজার ৪২৩ জন। এর মধ্যে ঢাকায় ২১ হাজার ৩২৪ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৯ হাজার ৯৯ জন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM