স্বেচ্ছাসেবক দলের মিছিল থেকে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ:আহত ৪ পুলিশ, আটক ১০

চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ি এলাকায় দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আনন্দ মিছিল থেকে পুলিশের
উপর ইট পাটকেল ছোঁড়া হয়েছে। এতে ৪ পুলিশ আহত হয়েছেন। পুলিশ ১০ জনকে আটক করে। আজ বুধবার বিকালে এ ঘটনা। স্বেচ্ছাসেবক দলের দাবি, তাদের ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

- Advertisement -

স্বেচ্ছাসেবক দলের দাবি, আনন্দ মিছিলে পুলিশ কোন কারণ ছাড়াই হামলা চালিয়েছে। এতে অন্তত ২৫ নেতা কর্মী আহত হয়। আটক করে নিয়ে যাওয়া হয়েছে ১০ জনকে। পুলিশ বলছে, স্বেচ্ছাসেবক দলের মিছিল থেকে ইট পাটকেল ছোঁড়া হয়। এতে ৪ পুলিশ আহত হন।

- Advertisement -google news follower

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নতুন চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল বের করে দলীয় কার্যালয় নাসিমন ভবনের দিকে আসতে চেয়েছিল। এসময় রাস্তায় যানজট লেগে যায়। এসময় পুলিশ তাদের বাধা দেয়। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট পাটকেল ছুঁড়তে থাকে। পুলিশ ধাওয়া দিয়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় কাজীর দেউরী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। দোকানপাট বন্ধ হয়ে যায়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বলেন, আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের করেছিলাম। এ সময় পুলিশ গুলি-টিয়ারশেল নিক্ষেপ করে। আমাদের সদস্যসচিব জমির উদ্দীন মানিকসহ ২০-২৫ জন নেতাকর্মী আহত হয়েছে। তারা নগরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

- Advertisement -islamibank

আটককৃতরা হলেন- চট্টগ্রাম ও চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মঞ্জুর আলম তালুকদার (৪৩), আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোঃ নঈমউদ্দীন চৌধুরী (৪৮), আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য ইকবাল হায়দার চৌধুরী (৪০), বাঁশখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুল আলীম (৩৬), পটিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোঃ আজিজ (৩৪), বাঁশখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোঃ বেলাল উদ্দিন বাদশা (২২), পটিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মুরাদুল আলম (৪০), পটিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য আরমান (২৪), বাঁশখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোঃ ওমর ফারুক (২২) ও পটিয়ার মোঃ তোফায়েল আহম্মেদ (২২)।

কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবির জানান, স্বেচ্ছাসেবক দলের মিছিলটি নেভাল এভিনিউ হয়ে নসিমন ভবনের দিকে যাচ্ছিল। পুলিশ তাদের সাথেই ছিল কিন্তু হঠাৎ মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারা শুরু করে কয়েকজন। পরে পুলিশ পাল্টা ধাওয়া দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে ১০ জনকে আটক করেছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM