কঠিন চীবর দানোৎসব উপলক্ষে নগরীতে যানবাহন চলাচলে সিএমপি’র নিদের্শনা

আগামী ২৮ অক্টোবর (শুক্রবার) বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠান “কঠিন চীবর দানোৎসব” উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের আশপাশ এলাকায় ধর্মীয় আচার-অর্চনাসমূহ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

- Advertisement -

উক্ত ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন নগরীর কোতোয়ালী থানাধীন নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিল মোড়সহ আশ-পাশের এলাকায় বিপুল সংখ্যক বৌদ্ধ ধর্মাবলম্বী ভক্তবৃন্দ, দর্শনার্থী ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সমাগম ঘটবে। তাদের সুষ্ঠুভাবে গমনাগমন ও নিরবিচ্ছিন্ন যান চলাচল নিশ্চিতকরণের পাশাপাশি সুষ্ঠ ট্রাফিক কার্যক্রম পরিচালনার স্বার্থে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের পক্ষ থেকে নির্ধারিত স্থান ও রাস্তাসমূহে আগামী ২৮ অক্টোবর শুক্রবার সকাল ৭টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বৌদ্ধ মন্দির ও ডিসি হিল অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -google news follower

আজ ২৬ অক্টোবর বুধবার সন্ধ্যায় উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নির্দেশনাগুলো হচ্ছে-চেরাগী পাহাড় মোড়, লাভ লেইন মোড়, এনায়েত বাজার মোড়, বোস ব্রাদার্সের মোড়ে (পুলিশ প্লাজার সামনে) রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির ও ডিসি হিল মোড় অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। “কঠিন চীবর দানোৎসব” উপলক্ষে অনুষ্ঠিতব্য ধর্মীয় অনুষ্ঠানাদি সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে এসব নির্দেশনা সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। উক্ত ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM