কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিলেন মল্লিকার্জুন খাড়গে

ভারতের রাজনৈতিক দল কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিলেন মল্লিকার্জুন খাড়গে। দেশটির দুই রাজ্যে এ বছরই নির্বাচন। সামনের বছর কংগ্রেস শাসিত দুই রাজ্যে নির্বাচন এবং সর্বোপরি ২০২৪ সালে ‘মোদি হাওয়া’র মোকাবিলা।

- Advertisement -

সামনের দুই বছরে এই পাঁচ ‘চ্যালেঞ্জ’ মাথায় নিয়েই কংগ্রেস সভাপতির পদে বসলেন মল্লিকার্জুন। আজ বুধবার নয়াদিল্লির ‘অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি’র (এআইসিসি) সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন খাড়গে।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে অন্যান্যদের সঙ্গে হাজির ছিলেন দলের সদ্য সাবেক অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী, সাংসদ রাহুল গান্ধী এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রীর হাত থেকে সভাপতি ভোটে জয়ের শংসাপত্র গ্রহণ করেন খাড়গে। তার আগে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে শ্রদ্ধা জানান। দেখা করেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও।

- Advertisement -islamibank

খাড়গে বলেছেন, এটা আমার জন্য আবেগের ব্যাপার। একজন শ্রমিকের ছেলে, ব্লক স্তরের সাধারণ কংগ্রেস কর্মী হিসেবে জীবন শুরু করে আজ দলের প্রধানের পদে বসতে পারা আমাকে আবেগাপ্লুত করে তুলেছে। আমাকে এই দুর্লভ সম্মান প্রদর্শনের জন্য আপনাদের সবাইকে নতমস্তকে ধন্যবাদ জানাই।

খাড়গেকে শুভেচ্ছা জানিয়ে সোনিয়া বলেন, কংগ্রেস সভাপতি হওয়া একটি বিরাট দায়িত্ব। সমস্ত দায়িত্ব আমি গুরুত্ব দিয়ে পালনের চেষ্টা করেছি। নতুন সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। বদলই পৃথিবীর চিরন্তন নিয়ম। কংগ্রেস পার্টি বহু চড়াই-উৎরাই দেখেছে। বস্তুত, এখনো দেখে চলেছে। আমি নিশ্চিত, খাড়গের নেতৃত্বে আগামী দিনে আমরা ঘুরে দাঁড়াতে সক্ষম হব।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM