বৃষ্টি আইনে আইরিশদের কাছে ৫ রানে হেরেছে ইংলিশরা

0

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে আয়ার‌ল্যান্ড। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বৃষ্টি আইনে ৫ রানে হেরেছে ইংলিশরা।

আয়ারল্যান্ডের দেওয়া ১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৪ দশমিক ৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রানে তুলে ইংল্যান্ড। এরপরই নামে বৃষ্টি। ম্যাচটি পুনরায় শুরু করা সম্ভব হয়নি, তাই বৃষ্টি আইন ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৫ রানে জয় পায় আইরিশরা।

রান তাড়া করতে নেমেই চাপে পড়ে ইংল্যান্ড। শূন্য রানে ফিরেন অধিনায়ক জস বাটলার। সুবিধা করতে পারেননি অপর ওপেনার অ্যালেক্স হেলসও (৭)। বেন স্টোকস ৬ রান করে ফিরে গেলে ২৯ রানেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড। চতুর্থ উইকেটে ৩৮ রানের জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে বাঁচানোর চেষ্টার করেন ডেভিড মালান ও হ্যারি ব্রুক।

২১ বলে ১৮ রান করা ব্রুক আউট হন দলীয় ৬৭ রানে। কিছুক্ষণ পর ফিরেন মালানও, ৩৭ বলে ৩৫ রান করতে পেরেছেন তিনি। ১৪ দশমিক ৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রানে পৌঁছার পরেই নামে বৃষ্টি। মঈন আলী ১২ বলে ২৪ ও লিয়াম লিভিংস্টোন ২ বলে ১ রানে অপরাজিত ছিলেন।

আইরিশদের পক্ষে ৩ ওভারে ১৬ রানে ২টি উইকেট নিয়েছেন জশুয়া লিটল। একটি করে শিকার ব্যারি ম্যাকার্থি, ফিয়ন হ্যান্ড ও জর্জ ডকরেলের। এর আগে, ১৫৭ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। অধিনায়ক আন্দ্রে বালবিরনি ৪৭ বলে ৬২ রানের ইনিংস খেলেন। লরকান টাকারের ব্যাট থেকে আসে ৩৪ রান।

এই জয়ের ফলে সুপার টুয়েলভের গ্রুপ ‘১’ এর পয়েন্ট তালিকায় চারে অবস্থান করছে আয়ারল্যান্ড। সমান পয়েন্ট নিয়ে তিনে ইংলিশরা। তবে নেট রানরেটে সবার চেয়ে এগিয়ে থাকায় ২ পয়েন্ট নিয়েই শীর্ষে নিউজিল্যান্ড। দুই রয়েছে শ্রীলঙ্কা।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...