পায়রায় গভীর সমুদ্রবন্দর হবে: প্রধানমন্ত্রী

পটুয়াখালীর পায়রায় গভীর সমুদ্রবন্দর করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অঞ্চলে আরও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র করারও ঘোষণা দিয়েছেন তিনি।

- Advertisement -

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে পটুয়াখালীতে ১৬টি প্রকল্পের উদ্বোধন ও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

- Advertisement -google news follower

এ সময় দেশের উন্নয়নে তার সরকারের নেওয়া নানা প্রকল্প এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে শেখ হাসিনা বলেন, পায়রা বন্দরকে ভবিষ্যতে ডিপ সি পোর্ট হিসেবে গড়ে তোলা হবে। সেইসঙ্গে দ্বিতীয় পরমাণু বিদ্যুৎকেন্দ্র এ অঞ্চলে নির্মাণ করার কথাও বলেন।

দক্ষিণাঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে এ এলাকায় এলএমজি টার্মিনাল, মাল্টিপারপাস সাইক্লোন সেন্টার নির্মাণ করারও ঘোষণা দেওয়া হয় অনুষ্ঠানে।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রী ড্রেজিংয়ের মাধ্যমে দক্ষিণ বঙ্গ থেকে উত্তরবঙ্গ পর্যন্ত নদীগুলোকে কার্যকর এবং এ অঞ্চলের মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে নানা পরিকল্পনা গ্রহণ করার কথাও বলেন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের পুনর্বাসনে তৈরি আবাসিক এলাকা ‘স্বপ্নের ঠিকানা’ও ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM