চট্টগ্রামে ৮৪ নমুনায় ৬ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৭ দশমিক ১৪ শতাংশ।

- Advertisement -

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজ মঙ্গলবারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গতকাল ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে শহরের বাসিন্দা ৪ এবং বিভিন্ন উপজেলার ২ জন। উপজেলার ২ জনের মধ্যে রাঙ্গুনিয়ায় ১জন এবং পটিয়ায় একজন আক্রান্ত রয়েছেন।

- Advertisement -islamibank

জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৪৪০ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৮০ জন এবং গ্রামের ৩৫ হাজার ৬০ জন। করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গতকাল ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের চারজন পজিটিভ শনাক্ত হন।

চট্টগ্রাম আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে ৭ জনের নমুনা পরীক্ষা করলে গ্রামের দুজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM