নামল সংকেত: চট্টগ্রাম বন্দরে কার্যক্রম স্বাভাবিক

রাতভর তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় সিত্রাং স্থলসীমা অতিক্রম করেছে। এর আগে সোমবার রাতে বৃষ্টি ঝরিয়ে শক্তি হারিয়ে ঘূর্ণিঝড়ti স্থল নিম্নচাপে পরিণত হয়েছে।

- Advertisement -

ফলে রাতে আবহাওয়া অধিদফতর সমুদ্রবন্দরগুলোর ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর সতর্কতা সংকেত দেয়। নিম্নচাপটি আরও দুর্বল হয়ে পড়েছে।

- Advertisement -google news follower

এতে করে চট্টগ্রাম বন্দরের ওপর থেকে ৩ নম্বর সংকেতও নামিয়ে নেওয়ায় দেশের বৃহত্তম এই স্থলবন্দরে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে দেশের ৭ জেলায় ১১ জন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লায় একই পরিবারের তিন জন, ভোলায় দুজন, সিরাজগঞ্জে দুজন, নড়াইল, বরগুনা, শরীয়তপুর ও রাজধানী ঢাকায় একজন করে রয়েছেন।

- Advertisement -islamibank

এদিকে ঘূর্ণিঝড়টির প্রভাবে দুই দিনের বৃষ্টিতে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা শহরগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ঝড়ে গাছপালা ভেঙে অনেক রাস্ত বন্ধ হয়ে আছে।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে মহাসড়কে গাছ পড়ে বন্ধ ছিল ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কের যান চলাচল। রাস্তা থেকে গাছ সরিয়ে নেওয়ায় ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলের যান চলাচল স্বাভাবিক হচ্ছে।

দেশের বিভিন্ন অঞ্চলের হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা সম্মিলিতভাবে রাস্তার গাছ সরিয়ে নিয়েছে। এতে স্বাভাবিক হচ্ছে ঢাকা থেকে বিভিন্ন রুটে যান চলাচল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM