জিম্বাবুয়ে-দক্ষিণ আফ্রিকা ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো বৃষ্টি বাগড়ায় পরিত্যক্ত হল জিম্বাবুয়ে-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে এই ম্যাচ শুরু করা যায়নি। কয়েক দফায় ওভার কমিয়ে ম্যাচ নেমে আসে ৯ ওভারে।

- Advertisement -

টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ৭৯ রান। ৮০ রানের জবাবে খেলতে নেমে শুরু থেকেই বৃষ্টির মধ্যেই ঝড় তোলেন কুইন্টন ডি’কক। প্রথম ওভারে তোলেন ২২ রান। এরপর আবার বৃষ্টি নামলে লক্ষ্য ৭ ওভারে নির্ধারিত হয় ৬৪ রান।

- Advertisement -google news follower

এরপর তান্ডবলীলা চালিয়ে যান ডি কক। মাত্র ৩ ওভারেই দলের ৫০ রান পূর্ণ করেন দুই প্রোটিয়া ওপেনার। দলীয় ৫১ রানের মধ্যে ডি কক একাই করেন ১৮ বলে ৪৭ রান। অন্য ওপেনার টেম্বা বাভুমা করেন ২ বলে ২ রান। এরপর বৃষ্টিতে আবারও খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি না থামায় পরে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে ১ পয়েন্ট পেলো জিম্বাবুয়ে। অন্যদিকে ২ পয়েন্ট হারিয়ে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে প্রোটিয়াদের।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুরুটা তত ভালো হয়নি জিম্বাবুয়ের। ৬ রানে ক্রেইগ আরভিন, ১২ রানে রেজিস চাকাবা ও সিকান্দার রাজা ও ১৯ রানে শন উইলিয়ামস আউট হন। সেখান থেকে দলের হাল ধরেন ওয়েসলি মাধেভেরে ও মিল্টন শুম্বা। পঞ্চম উইকেটে তারা দুজন ৩৩ বলে ৫৫ রানের জুটি গড়েন। তাতে জিম্বাবুয়ে পায় ৭৯ রানের সংগ্রহ। মাধভেরে ১৮ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। আর শুম্বা ২০ বলে ২ চারে ১৮ রান করে শেষ বলে আউট হন।

- Advertisement -islamibank

বল হাতে দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ২ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন পার্নেল ও নরকিয়া।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM