ঘূর্ণিঝড় সিত্রাং: পরিস্থিতি মোকাবেলায় বিশেষ কন্ট্রোল রুম চালু  জেলা পুলিশের

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এর পরিস্থিতি মোকাবেলায় বিশেষ কন্ট্রোল রুম স্থাপন করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

- Advertisement -

সোমবার (২৪ অক্টোবর) এ তথ্য জানিয়েছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন

- Advertisement -google news follower

তিনি  বলেন, যেকোনো ধরনের সেবা গ্রহণের উদ্দেশ্যে বা তথ্য জানার জন্য ০১৩২০-১০৮৩৯৯ নম্বরে যোগাযোগ করার জন্য  অনুরোধ করা হচ্ছে। এ ছাড়াও যেকোনো জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে পরামর্শ দেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন, আমাদের থানা ও ফাঁড়িসমূহ ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় প্রস্তুত রয়েছে। ঘূর্ণিঝড় পূর্ববর্তী, ঘূর্ণিঝড়কালীন এবং পরবর্তীতে থানা ও ফাঁড়ির পুলিশ সদস্যরা উদ্ধার কাজ পরিচালনা করবেন।

বর্তমানে  মধ্যবঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে পূর্ব-মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্যবঙ্গোপসাগর এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায়  অবস্থান করছে।  এটি আরো ঘণীভূত ও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে আগামিকাল ভোররাত অথবা সকালে খেপুপাড়ার নিকট দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে।

- Advertisement -islamibank

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কি.মি. এর মধ্যে বাতাসের একটানা সৰ্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কি.মি., যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর বিক্ষুব্ধ রয়েছে। চট্টগ্রামকে ইতোমধ্যে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM