ভোলায় লঞ্চ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে অনির্দিষ্টকালের জন্য ভোলার অভ্যন্তরীণ রুটের সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিটিএ। গতকাল রোববার রাত ৯টায় শুধু অভ্যন্তরীণ রুটে এবং আজ সোমবার সকাল থেকে দূরপাল্লার রুটেও নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এরমধ্যে ভোলা-ঢাকা, ভোলা-লক্ষীপুর, ভোলা-আলেকজেন্ডার ও ভোলা-পটুয়াখালী রুট রয়েছে।

- Advertisement -

ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক (বিআইডব্লিউটিএ) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।’

- Advertisement -google news follower

এদিকে সকাল থেকে জেলায় ৩৭ কিলোমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘণ্টায় বাতাসের গতিবেগ ১০ নটিক্যাল মাইল বেগে প্রবাহিত হচ্ছে। উপকূলের নদী উত্তাল থাকলেও এখনও বিপৎসীমা অতিক্রম করেনি।

এদিকে দুর্যোগ মোকাবিলায় জেলার ৭৪৬টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। খোলা হয়েছে আটটি কন্ট্রোল রুম। প্রস্তুত রাখা হয়েছে ১৩ হাজার ৬৬০জন সেচ্ছাসেবীকে। এছাড়াও ৭০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

- Advertisement -islamibank

ভোলার জেলা প্রশাসক তৌফিক ই-লাহী চৌধূরী বলেন, ‘দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM