শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বরখাস্ত

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাহিথ্রিপালা সিরিসেনা প্রধানমন্ত্রী রানিল উইকরেমেসিংহেকে বরখাস্ত করেছেন। তার পরিবর্তে শুক্রবার (২৬ অক্টোবর) প্রাক্তন প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ওইদিনই প্রেসিডেন্টের দপ্তরে তাকে শপথ পড়িয়েছেন সিরিসেনা।

- Advertisement -

বরখাস্ত প্রধানমন্ত্রী রানিল উইকরেমেসিংহে নিজেকে বৈধ প্রধানমন্ত্রী দাবি করে প্রেসিডেন্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাবেন বলে জানিয়েছেন।

- Advertisement -google news follower

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি প্রধানমন্ত্রী হিসেবে বহাল আছি এবং আমি প্রধানমন্ত্রী হিসেবে কাজ করে যাব।’

এদিকে অর্থমন্ত্রী মঙ্গলা সারারাউইরা টুইটারে লিখেছেন, ‘রাজপাকসেকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া অসাংবিধানিক ও বেআইনি। এটা গণতন্ত্রবিরোধী অভ্যুত্থান।’

- Advertisement -islamibank

উল্লেখ্য, অর্থনৈতিক নীতি এবং সরকারের প্রতিদিনের প্রশাসনিক কার্যক্রম নিয়ে সিরিসেনা ও উইকরেমেসিংহের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। সর্বশেষ গত সপ্তাহে প্রতিবেশী ভারতকে কনটেইনার টার্মিনাল ভাড়া দেওয়াকে কেন্দ্র করে মন্ত্রিসভার বৈঠকে বিবাদে জড়িয়ে পড়েন দু’জন।-এনডিটিভি

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM