চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

চট্টগ্রামে ডেঙ্গু জ্বরের প্রকোপ ক্রমেই বাড়ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১০৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

- Advertisement -

চট্টগ্রামের সিভিল সার্জন অফিস থেকে আজ পাঠানো প্রতিবেদনে জানানো হয়, এ সময়ে সরকারি হাসপাতালের পরীক্ষাগারে ৬৭ ও বেসরকারি ল্যাবে ৩৭ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত শনাক্ত হন। মোট ৮৬ রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। আগের দিন আক্রান্ত শনাক্ত হন ৯০ জন। তবে এদিন নগরীর পাথরঘাটা এলাকার ২৬ বছর বয়সী এক মহিলার মৃত্যু ঘটে মা ও শিশু হাসপাতালে।

- Advertisement -google news follower

তাদের তথ্য মতে, চলতি বছরে মোট ২ হাজার ১৭ ডেঙ্গু রোগির মধ্যে সরকারি হাসপাতালের ল্যাবরেটরিতে ১ হাজার ৯৭ জন ও বেসরকারি হাসপাতালে ৯২০ জনের ডেঙ্গু ধরা পড়ে। ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৩ হন। এদের ২ জন পুরুষ, ৪ জন শিশু ও ৭ জন মহিলা। চিকিৎসাশেষে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩১ জন।

প্রাপ্ত তথ্যে দেখা যায়, চলতি মাসের ২২ দিনে নগরীর ৮৭৭ ও বিভিন্ন উপজেলার ৩২৫ জন মিলিয়ে চট্টগ্রামে ১ হাজার ২০২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন, যা গত সেপ্টেম্বর মাসের মোট আক্রান্তের দ্বিগুণেরও বেশি। সেপ্টেম্বর মাসে এ সংখ্যা ছিল ৬০১ জন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM