তারেক রহমানের পিএস অপুর বিচার শুরু

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুদকের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারি (পিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্যে দিয়ে তার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

- Advertisement -

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামির অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য আগামি ২৭ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

- Advertisement -google news follower

এদিন অভিযোগ গঠন শুনানির আগে অপুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে আইনজীবী নুর আলম অব্যাহতি চেয়ে শুনানি করেন। অপর দিকে দুদক প্রসিকিউটর ফাতেমা খানম নীলা আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠনের আদেশ দেন। এসময় অপু নিজেকে নির্দোষ দাবী করে আদালতের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করেন।

২০২০ সালের ১ জানুয়ারি অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিস দেয় দুদক। অপু কারাগারে থাকায় তার আইনজীবী ১৯ জানুয়ারি ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দেয়। বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে দুদকের আরেক সহকারি পরিচালক রুহুল আমিন গত বছরের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM