বিশ্বকাপে আজ ভারত-পাকিস্তান দ্বৈরথ

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই উন্মাদনা আর চার-ছক্কার ফুলঝুড়ি। আর ম্যাচটা যদি হয় ভারত-পাকিস্তানের, তাহলে তো কথাই নেই। চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইকে কেন্দ্র করে উত্তেজনার পারদটা সবসময়ই থাকে আকাশছোঁয়া। এমনই এক টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে আজ ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

- Advertisement -

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বীদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। দুদলের সবশেষ দেখায় এশিয়া কাপে ভারতকে হারিয়েছে পাকিস্তান। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও শেষ হাসি হেসেছে বাবর আজমের দল। তবে পরিসংখ্যান অবশ্য অন্য কথা বলছে ।

- Advertisement -google news follower

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ১১ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। তাতে ভারতের ৮ জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে মোটে ৩টি ম্যাচ। এছাড়া বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের দুর্ভাগ্য তো আছেই। গত ট-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্ব আসরে কখনোই ভারতে বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।

তবে মাঠের লড়াই যা-ই হোক। মাঠের বাইরের উন্মাদনা ছাড়িয়েছে সকল মাত্রা। ম্যাচের আগেই দিন অদ্ভুত এক ঘটনার জন্ম দিয়েছে দুই দলের বিশ্বকাপ লড়াই।

- Advertisement -islamibank

ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি অনলাইনে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে ভারতীয় একটি প্ল্যাটফর্ম। আর সেখানে প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য দর হাঁকা হয়েছে ২৫ থেকে ৩০ লাখ রুপি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ৩৪ লাখ টাকা। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের দেয়া তথ্য মতে, ইতিমধ্যে এই হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে প্রায় ৯০০ কোটি রুপি লাভ করেছেন ভারতীয় সম্প্রচারকরা।

ভারত-পাকিস্তানের লড়াইয়ের আগে কাল সুপার টুইয়েলভের অন্য ম্যাচে মাঠে নামবে আয়ারল্যান্ড ও শ্রীলংকা। হোবার্টে বাংলাদেশ সময় সকাল ১০ টায় শুরু হবে ম্যাচটি।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM