সিদ্ধিরগঞ্জের টিসিবির ১৬ হাজার লিটার ভোজ্যতেল ফটিকছড়ি থেকে উদ্ধার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে চুরি হওয়া টিসিবির ১৫ হাজার ৮২০ লিটার সয়াবিন তেল চট্টগ্রামের ফটিকছড়িতে এক সৌদিপ্রবাসীর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

- Advertisement -

শনিবার (২২ অক্টোবর) সকালে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ফটিকছড়ির কাঞ্চননগর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের হামিদ পাড়া এলাকার সৌদিপ্রবাসী মোহাম্মদ নেজামের বাড়ি থেকে টিসিবির এসব তেল উদ্ধার করা হয়। অভিযানে ফটিকছড়ি থানা পুলিশের একটি টিম সহযোগিতা করে।

- Advertisement -google news follower

সিদ্ধিরগঞ্জ থানা সূত্রে জানা যায়, গত ১৮ অক্টোবর বিকেলে সিদ্ধিরগঞ্জ থেকে টিসিবি পণ্যের ডিলার আরিফ হোসেনের ১৫ হাজার ৮২০ লিটার সয়াবিন তেল নিয়ে একটি ট্রাক ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যায়। সিদ্ধিরগঞ্জ থেকে ট্রাকটি ছেড়ে যাওয়ার পর মোবাইল বন্ধ করে দেন গাড়িটির চালক। পরে এসব সয়াবিন তেলের হদিস না পেয়ে ২০ অক্টোবর রাতে ডিলার আরিফ সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেন।

অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করে তথ্য প্রযুক্তির সহযোগিতা নিয়ে শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে ট্রাকচালক মিজানকে গ্রেফতার করে পুলিশ। পরে ট্রাক চালকের স্বীকারোক্তি মোতাবেক চট্টগ্রামের ফটিকছড়িতে অভিযান পরিচালনা করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। শনিবার দুপুরে ফটিকছড়ির কাঞ্চননগর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের সৌদিপ্রবাসী মোহাম্মদ নেজামের বাড়ির খাটের তলায় লুকিয়ে রাখা ছিল ১৫ হাজার ৮২০ লিটার সয়াবিন তেল।

- Advertisement -islamibank

কাঞ্চননগর ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার জয়নাল আবেদীন বলেন, আমরা শনিবার সকালে ফটিকছড়ি থানা থেকে খবর পেয়ে এসব চোরাই সয়াবিন তেল উদ্ধার অভিযানে সহযোগিতা করেছি। প্রবাসী নেজামের দোতলা বাড়িটি ছয়টি রুমের খাটের নিচে এসব তেলের বোতল ও কার্টনগুলো পাওয়া গেছে। তবে ওই বাড়িতে কোনো পুরুষ সদস্য ছিল না। তারা সবাই প্রবাসী।

ফটিকছড়ি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ইকবাল হোসেন বলেন, সৌদিপ্রবাসী নেজামের ভগ্নীপতি ওসমান গণি এসব তেল এনে লুকিয়ে রেখেছিলেন। ওসমান গণি তেল ব্যবসায়ী। তার বাড়ি ফটিকছড়ি থানার পাইন্দং ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডে। অভিযানে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে আমরা সহযোগিতা করেছি। ওই প্রবাসীর বাড়ি থেকে ১৫ হাজার ৮২০ লিটার তেল উদ্ধার করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM