জামালখানে ‘রুপালী গিটারের’ মূর্ছনা

রুপালী গিটারের কিংবদন্তী আইয়ুব বাচ্চুকে তার হৃদয়ছোঁয়া গানগুলো দিয়েই স্মরণ করলো চট্টগ্রামের মানুষ। শুক্রবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় নগরের জামালখানে বাচ্চুকে ভালোবাসা জানাতে এলইডি টেলিভিশনের বড় পর্দায় তার জনপ্রিয় গানগুলো শোনানোর আয়োজন করেন ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন। সরব উপস্থিতিতে সেই আয়োজনকে আলোকিত করে তোলেন বাচ্চুর ভক্ত-অনুরাগীরা।

- Advertisement -

পরে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জামালখানের ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, আইয়ুব বাচ্চু আমাদের ছেড়ে চলে গেছেন। তাঁকে শ্রদ্ধা জানাতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

- Advertisement -google news follower

জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরী জামালখানে বিশেষ দিবসগুলো পালনের আহ্বান জানিয়ে বলেন, এটি ভবিষ্যতে একটি ‘সাংস্কৃতিক মঞ্চ’ হবে এবং সেই মঞ্চের নাম দেয়া যায় আইয়ুব বাচ্চু মঞ্চ।

জামালখান থেকে ১৯৭৪ সালে সোলসের যাত্রা শুরু উল্লেখ করে ব্যান্ডটির প্রতিষ্ঠাতা আহমেদ নেওয়াজ জামালখান চত্বরকে আইয়ুব বাচ্চু চত্বর ঘোষণা ও সেখানে আইয়ুব বাচ্চুর একটি আবক্ষ মূর্তি স্থাপনের জন্য মেয়রের প্রতি অনুরোধ জানান।

- Advertisement -islamibank

স্বপন মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোহাম্মদ আলী, সুব্রত বড়ুয়া রনি ও ইকবাল হাসান।

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর স্মরণে ২০০টি মোমবাতি প্রজ্বলন করা হয়।

জয়নিউজ/কাউছার/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM