লেভার জোড়া গোলে জয়ের ধারায় বার্সেলোনা

গত মৌসুমে বার্সেলোনার শেষ ম্যাচটি ছিল ভিয়ারিয়ালের বিপক্ষে। সেই ম্যাচে নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ২–০ গোলে হেরেছিল জাভি হার্নান্দেজের দল। কিন্তু আজ সেই দুঃস্মৃতি তারা ভুলল ৩–০ গোলের জয়ে।

- Advertisement -

গত মৌসুমের দুঃস্মৃতি ভুলিয়ে বার্সেলোনাকে জয় এনে দিতে আজ জোড়া গোল করেছেন দলটির পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডফস্কি। এ ছাড়াও স্কোরশিটে নাম লিখিয়েছেন আনসু ফাতি।

- Advertisement -google news follower

গত মৌসুমের দুঃস্মৃতি ভুলতেই কি না, আজ শুরু থেকেই ভিয়ারিয়ালকে চাপে রাখার চেষ্টা করে কাতালান ক্লাবটি। ক্যাম্প ন্যুতে আজ ম্যাচের প্রথম ৩০ মিনিট বলের দখল রাখে তারা ৭৫ শতাংশ। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কাতালান ক্লাবটি।

অবশেষে বার্সেলোনা গোলের দেখা পায় ৩১ মিনিটে। বার্সাকে এগিয়ে দেওয়া গোলটি করেছেন যথারীতি লেভা। বক্সের মধ্যে বল পেয়ে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে সেটি জালে জড়ান পোলিশ স্ট্রাইকার। বায়ার্ন মিউনিখ থেকে এ মৌসুমেই বার্সেলোনায় নাম লেখানোর পর সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তাঁর ১৫তম গোল।

- Advertisement -islamibank

৩ মিনিট পর ম্যাচে নিজের দ্বিতীয় গোল পেয়ে যান লেভা। এবার বক্সের বাইরে থেকে অসাধারণ এক শটে গোলটি করেন তিনি। দুর্দান্ত এক প্রতি আক্রমণ থেকে গোলটি পায় বার্সেলোনা। আর সেই প্রতি আক্রমণের শুরুটা হয়েছে বার্সার অর্ধ থেকে গাভিকে দিয়ে।

৩৮ মিনিটে বার্সেলোনার তৃতীয় গোলটিতেও জড়িয়ে ছিলেন গাভি। মাঝমাঠের কাছাকাছি জায়গা থেকে তিনি বল দেন ফেরান তোরেসকে। তিনজন খেলোয়াড়কে কাটিয়ে তোরেস বক্সের মধ্যে বল দেন আনসু ফাতিকে। তাঁর শট প্রথমে পোস্টে লেগে ফিরে আসে। কিন্তু ফিরে আসা বল ব্যাকহিল করে জালে পাঠান ফাতি।

এই জয়ের পর ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট সমান ম্যাচে ২৮। ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল সোসিয়েদাদ। আর চতুর্থ স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ২০।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM