লোহাগাড়ায় ২৬ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ ও মেশিন ধ্বংস

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ও পুটিবিলা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

- Advertisement -google news follower

অভিযানকালে পুটিবিলা ইউনিয়নের সরই খালের ব্রীজ সংলগ্ন আফিয়া বড় চর ও দক্ষিণ পহরচান্দা থেকে ১৫ হাজার ঘনফুট এবং চুনতি ইউনিয়নের মোসকাইন্যা খাল থেকে ১১ হাজার ঘনফুট সহ মোট ২৬ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ করা হয়। এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত দুইটি মেশিন নিষ্ক্রিয় করে দেয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে চুনতি ও পুটিবিলা ইউনিয়নের বিভিন্ন স্থানে পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে মোট ২৬ হাজার ঘনফুট বালু জব্দ এবং দুইটি মেশিন নিষ্ক্রিয় করে দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

- Advertisement -islamibank

অভিযানকালে লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মুহাম্মদ ইদ্রিস সহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM