ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস পদত্যাগ করেছেন

সদ্য দায়িত্ব নেয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ক্ষমতাগ্রহণের মাত্র ৪৪ দিন যেতে না যেতেই সরে দাঁড়ালেন তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ডাউনিং স্ট্রিট থেকে দেওয়া ভাষণে ট্রাস বলেছেন, তিনি কনজারভেটিভ পার্টির নেতার পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের বিষয়ে ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসকে জানিয়েছেন।

- Advertisement -google news follower

পদত্যাগের বিষয়ে ডাউনিং স্ট্রিটের বাইরে দেওয়া এক বক্তব্যে ট্রাস বলেছেন, আমি বড় অর্থনৈতিক সংকট এবং আন্তর্জাতিক অস্থিতিশীলতার সময়ে ক্ষমতা গ্রহণ করেছি।

তিনি বলেন, দেশকে অনেক দিন ধরে বিভিন্ন ক্ষেত্রে আটকে রাখা হয়েছিল। তিনি পরিবর্তন করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়েছিলেন।

- Advertisement -islamibank

লিস ট্রাস জানান, তার সরকার জ্বালানি বিল এবং জাতীয় বীমা কমিয়েছে এবং স্বল্প কর উচ্চ প্রবৃদ্ধির অর্থনীতির জন্য একটি পরিকল্পনা করেছে। তবে আমি স্বীকার করছি, বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে আমার যে প্রতিশ্রুতি তা আর আমি বাস্তবায়ন করতে পারছি না।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM