বিশ্বে উন্নয়নের রোল মডেল শেখ হাসিনা সরকার : ব্যারিস্টার আনিস

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকারকে নির্বাচিত করার আহবান জানিয়েছেন বন ও পরিবেশ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেছেন, বিশ্বে শেখ হাসিনার সরকার উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রামের উন্নয়নে সরকার কয়েক হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।

- Advertisement -

শুক্রবার (২৬ অক্টোবর) সকালে নগরের শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন সরকারের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে বলেন, নগর উন্নয়নে ইতিমধ্যে সরকার ১ হাজার ২৩০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। নগরীর আলোকায়নে জমা দেয়া হয়েছে আরো একটি প্রকল্প। এসব প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রাম হবে একটি নান্দনিক শহর। এজন্য নগরবাসীর সহায়তা কামনা করে মেয়র বলেন, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাসহ জালালাবাদ ওয়ার্ডের উন্নয়নের জন্য প্রায় ১৩৮ কোটি টাকার প্রকল্পের অনুমোদন পাওয়া গেছে।

মেয়র চট্টগ্রামের আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় ফ্ল্যাট ব্লক নির্মাণে সর্বাত্মক সহায়তারও আশ্বাস দেন।

- Advertisement -islamibank

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সম্পাদক হাসান ফেরদৌস, ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সমিতির সাবেক চেয়ারম্যান মাঈনুদ্দিন কাদেরী শওকত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, এডভোকেট সুখময় চক্রবর্তী, নুর উদ্দিন আহমেদ, মঞ্জুর আলম মঞ্জু, শতদল বড়ুয়া, আব্দুস সাত্তার চৌধুরী, নওশাদ চৌধুরী, ছরওয়ারুল কবির চৌধুরী, মোহাম্মদ শহিদুল্লাহ, ফরহাদ আরমানসহ সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ ও স্থানীয় বাসিন্দারা।

উল্লেখ, প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে নির্মাণ করা হচ্ছে দু’টি সড়ক। চট্টগ্রাম সিটি করপোরেশন এই প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছে। এছাড়া সিটি করপোরেশনের উদ্যোগে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে আরো বেশ কয়েকটি সড়ক ও নালা নির্মাণসহ উন্নয়নের বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

জয়নিউজ/জুলফিকার

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM