চীনের ভিডিও প্ল্যাটফর্ম টিকটকের নতুন নিয়ম

চীনের শর্ট ভিডিও তৈরির বেশ আলোচিত প্ল্যাটফরম টিকটকে এবার নতুন নিয়ম আসছে। আর তা হলো লাইভ ভিডিও প্রচারে ক্ষেত্রে বয়সসীমা বাড়ানো। অর্থাৎ এখন থেকে লাইভ সুবিধা পেতে ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। খবর ম্যাশেবল।

- Advertisement -

টিকটক তাদের একটি ব্লগ পোস্টে জানিয়েছে, আগামী ২৩ নভেম্বর থেকে কার্যকর হবে লাইভ ভিডিও করার বয়সসীমার নতুন নিয়মটি। তবে ১৮ বছরে নিচে বয়সীরা লাইভ ভিডিও করতে না পারলেও অন্যদের করা ভিডিও দেখার সুযোগ পাবে।

- Advertisement -google news follower

এছাড়া চাইলে ভিডিও নির্মাতারা তাদের দর্শকদের বয়স নির্ধারণ করতে পারবেন। ফলে শুধুমাত্র সেই ভিডিও দেখার সুযোগ পাবেন নির্দিষ্ট বয়সের দর্শকেরা। এছাড়া এখন থেকে ব্যবহারকারীরা লাইভে পাঁচজন পর্যন্ত অতিথিকে একসঙ্গে রাখতে পারবেন।

এছাড়া ‘ডিরেক্ট মেসেজ’ অর্থাৎ সরাসরি মেসেজ করার ক্ষেত্রে বয়সসীমা ১৬ করছে টিকটক। এই বয়সের নিচে কেউ ডিরেক্ট মেসেজ করতে পারবে না। অন্যদিকে কেবল ১৮ বছর হলেই পাঠানো যাবে ভার্চুয়াল উপহার।

- Advertisement -islamibank

কোম্পানিটি বলছে, আমাদের ব্যবহারকারীদের নিরাপত্তায় কোনো আপস করতে চাই না। আমরা আমাদের তরুণ সদস্যদের আরও সুরক্ষা দিতে চাই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM